309757

জামিন পেয়ে ৪ হাজার মোটরসাইকেল নিয়ে সাবেক এমপির শোডাউন

জেলা প্রতিনিধিঃ দুদকের মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়ে পিরোজপুরে কর্মী সমর্থকদের নিয়ে শোডাউন করে আবারও আলোচনায় সাবেক সংসদ সদস্য একেএমএ আউয়াল। মঙ্গলাবার (১৪ জানুয়ারি) দুপুরে সাবেক এ সংসদ সদস্যের সঙ্গে ৩ থেকে ৪ হাজার মোটরসাইকেলে কর্মীদের শোডাউন পরিণত হয় টপ অব দ্য টাউনে।

পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল সংসদ সদস্য থাকাকালীন ছিল আলোচিত। ২০০৮ ও ২০১৪ সালে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য থাকাকালীন আলোচিত হওয়ার পাশাপাশি হয়েছিলেন সমালোচিতও। তবে সংসদ সদস্য পদ হারানোর পর সম্প্রতি দুর্নীতি দমন কমিশন (দুদক) একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে তিনটি মামলা করে।

দুদকের এ মামলায় গত ৭ জানুয়ারি হাইকোর্ট থেকে আট সপ্তাহের আগাম জামিন নেন তিনি। এরপর মঙ্গলবার দুপুরে পিরোজপুরে এসে নেতাকর্মীদের নিয়ে শহরে শোডাউন করেন।

দীর্ঘ এক যুগ সময় আওয়ামী লীগের একক ক্ষমতাধর এ নেতা গত নির্বাচনের পর থেকে ছিল কিছুটা আড়ালে। তবে এবার তার আগমন উপলক্ষে ৫ থেকে ৭ হাজার কর্মী-সমর্থকের উপস্থিতি ও শোডাউন নতুন করে জেলার রাজনীতিতে আলোচনায় এনেছে সাবেক এ সংসদ সদস্যকে। এক সময়ের কর্মীবান্ধব এ নেতা ছিলেন পিরোজপুর সদরসহ জেলার ৭টি উপজেলার আওয়ামী লীগের একক অধিপতি।

গত নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে কোণঠাসা হয়ে পড়েন। এরপর দুদকের তিনটি মামলার কারণে হয়েছিলেন আলোচিত ও সমালোচিত। তবে দুদকের মামলায় জামিন নিয়ে পিরোজপুরে আসার পরে তার সঙ্গে বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিতি জেলার রাজনীতিতে নতুন মেরুকরণ বলে মনে করছে স্থানীয়রা।

ad

পাঠকের মতামত