309626

মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কিত বক্তব্য, রিমান্ডে বাউলশিল্পী

হযরত দাউদ নবী (আ.) ও মহানবী (সা.)-কে নিয়ে বিতর্কিত বক্তব্য দেয়ার অভিযোগে টাঙ্গাইলের মির্জাপুর জেলার এক বাউলশিল্পীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার বাউলশিল্পীর নাম বয়াতি শরিয়ত সরকার (৩৫)। তিনি মির্জাপুর উপজেলার জামুর্কি ইউনিয়নের আগধল্যা গ্রামের পবন মিয়ার ছেলে। শনিবার (১১ জানুয়ারি) সকালে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, বয়াতি শরিয়ত সরকার গত ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই উপজেলার রৌহাট্রেক পীরে কামেল হযরত হেলাল শাহর ১০ম বাৎসরিক মিলনমেলায় পালাগানের অনুষ্ঠানে গান পরিবেশন করেন। এসময় তিনি বলেন, গান-বাজনা হারাম কোরআনে কোথাও লেখা নেই। এছাড়া দাউদ নবী কোনো নবী নন, তিনি বয়াতি ছিলেন। রাসুল (সা.) গান না শুনে ঘুমাইতেন না।

তিনি আরও বলেন, নবীজি (সা.) আবু মুসা আশয়ারী (রা.)-কে ২৩ রকমের গানের বাদ্যযন্ত্র হাদিয়া প্রদান করেছেন। ওইসব বাদ্যযন্ত্র দাউদ নবিজির ছিল। মসজিদের ইমাম ও ইসলাম ধর্ম নিয়েও ভুল ব্যাখ্যা দেন তিনি।

ওই পালাগান অনুষ্ঠানে বাউলশিল্পী আরও বলেন, যারা নামাজ পড়ে সেজদা দিয়ে কপালে কালো দাগ করে, তাদের কপাল থেকে ১১৩টি কিরা (একধরনের পোকা) বের হয়।

ওই পালাগান পরে ইউটিউবের মাধ্যমে ভাইরাল হয়। গত ৯ জানুয়ারি উপজেলার আগধল্যা গ্রামের শওকত আলীর ছেলে মাওলানা মো. ফরিদুল ইসলাম বাদী হয়ে মির্জাপুর থানায় মামলা করেন।

মির্জাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মিজানুর রহমান তার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আজ সকালে শরিয়ত বয়াতিকে গ্রেফতারের পর বিকেলে ১০ দিনের রিমান্ড চেয়ে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। পরে আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আসলাম তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মির্জাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সায়েদুর রহমান বলেন, শরিয়ত বয়াতির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। আদালত তাকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

ad

পাঠকের মতামত