309537

মুশফিক-মিরাজের সমান রানও করতে পারল না কুমিল্লা

ঢাকার দেয়া পাহাড়সম ২১৯ রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই সাব্বির রহমানের উইকেট হারিয়ে বড় ধাক্কা খায় কুমিল্লা ওয়ারিয়র্স। এরপর নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারাতেই থাকে কুমিল্লা। কখনোই মনে হয় নি কুমিল্লা এই ম্যাচটা জিততে ব্যাট করছে। কুমিল্লার হয়ে দশের বেশি রান করেছেন মাত্র তিনজন, সর্বোচ্চ রান ৩২ করেছেন থারাঙ্গা। অন্যদিকে, খুলনার পক্ষে সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন পেসার শহীদুল ইসলাম। কুমিল্লা করতে পেরেছে সাকুল্যে ১২৬ রান। মুশফিক ও মিরাজের ইনিংসের যোগফলের চেয়েও কম রান করেছে কুমিল্লা।

এর আগে, ভোরের সূর্য সবসময় আলোকিত দিনের পূর্বাভাস দেয় না। তেমনি টসে হেরে ব্যাট করতে নামা খুলনার দলীয় ৩৩ রানে দুই উইকেট তুলে নিয়ে যদি আত্নতৃপ্তির হাসি হেসে থাকে কুমিল্লা তাহলে সেই হাসিকে কান্নায় রূপান্তরিত করতে একদমই সময় নেন নি খুলনার মুশফিক ও মিরাজ। ৪৫ বলে ৭৪ রান করে মিরাজ রিটায়ার্ড হার্ট হয়ে ফিরলেও মুশফিক ছিলেন। মাত্র ৫৭ বলে তিনি করেছেন ৯৮ রান, খুলনাকে পৌঁছে দিয়েছেন ২১৮ রানের পাহাড়ে। কুমিল্লার সামনে লক্ষ্য ২১৯ রান।

শুরুটা করেছিলেন খুলনার ডেঞ্জারম্যান রাইলি রুশো। তবে ১১ বলে ২৪ করে তিনি সাজঘরে ফেরার পর ব্যাটন হাতে তুলে নেন মুশফিক ও মিরাজ। এই দু’জন মাত্র ১৫ ওভারে গড়েন ১৬৮ রানের জুটি। দলীয় ২০১ রানে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন মিরাজ তবে নিজের কাজ চালিয়ে যান মুশফিক। মিরাজ-মুশফিকের হাতে সবচেয়ে বেশি নির্যাতিত হয়েছেন কুমিল্লার দুই পেসার ইরফান হোসেন ও আবু হায়দার রনি, ইরফান তিন ওভারে দিয়েছেন ৩৮ এবং রনি চার ওভারে দিয়েছেন ৫৭ রান। এছাড়াও, উদার হস্তে রান দিয়েছেন বাকিরাও।

ad

পাঠকের মতামত