309539

বাবরি মসজিদ ভেঙে মন্দির হলে মোদির গদি চুরমার হয়ে যাবে: বাবুনগরী

হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী হুশিয়ারি দিয়ে বলেছেন, বাবরি মসজিদ যদি ভেঙে মন্দির বানানো হয় তাহলে মোদি সরকারের গদি ভেঙে চুরমার হয়ে যাবে। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) চট্টগ্রাম বোয়ালখালী থানাধীন জামিয়া ওয়াহিদিয়া মাদ্রাসার দুই দিনব্যাপী ইসলামী মহাসম্মেলনের প্রথম দিনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় বাবুনগরী বলেন, বাবরি মসজিদ যদি ভেঙে মন্দির বানানো হয় তাহলে মোদি সরকারের গদি ভেঙে চুরমার হয়ে যাবে। খোদার গজব নেমে আসবে মোদি সরকারের ওপর। ইসলাম ও মুসলমানদের ওপর উগ্রবাদী সন্ত্রাসী মোদি সরকারের জুলুম ও অবিচার সহ্য করা যাবে না। তিনি দাবি করেন, সাংবিধানিকভাবে কাদিয়ানীদেরকে অতিসত্বর অমুসলিম ঘোষণা করা হোক। এছাড়া নরওয়েতে পবিত্র কুরআন পুড়ানোর ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

বাবুনগরী এ সময় উগ্রবাদী হিন্দু সংগঠন ইসকন নিষিদ্ধের দাবি জানান। তিনি বলেন, উগ্রবাদী ইসকন সংগঠন ইসলাম ও স্বাধীনতার দুশমন। তারা আমাদের কোমলমতি শিশুদের প্রসাদ খাইয়ে জয় শ্রী রাম স্লোগান দিয়ে মুসলমানদের ঈমানি চেতনায় আঘাত করেছে। দেশব্যাপী বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে তারা। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে অনতিবিলম্বে ইসকনকে নিষিদ্ধ করতে হবে। তিনি বলেন, ইসকনের সূদুর প্রসারী চক্রান্তের একটি হচ্ছে, তারা হিন্দু ছেলেদের দাড়ি রাখাবে, লম্বা জামা পরিয়ে মাদ্রাসায় ভর্তি করাবে৷ অতঃপর মাদ্রাসার ভেতরে ফেতনা সৃষ্টি করবে।

আমি যখন বাবুনগর মাদ্রাসায় শিক্ষকতা করি, তখন একটা ছেলে আমার কাছে ‘উলুমুল হাদীস’ পড়তে আসে। আমি তার চেহারায় কোনো নূর দেখতে পাইনি। তখনই আমার সন্দেহ হয়। তারপর নীরিক্ষা করে জানা যায় এই ছেলেটি খতনাও করেনি। সে উগ্রবাদী হিন্দু সংগঠন ইসকনের সদস্য- প্রমাণ স্বরূপ যুক্ত করেন আল্লামা বাবুনগরী। তিনি বলেন, আপনারা খুব যাচাই-বাছাই করে মাদ্রাসায় ছাত্র ভর্তি করাবেন। উগ্রবাদী হিন্দু সংগঠন ইসকন যেন কোনোভাবেই মাদ্রাসার ভেতরে ফেতনা সৃষ্টি করতে না পারে, সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। এ সময় তিনি আরও বলেন, ৫০০ বৎসরের ঐতিহাসিক বাবরি মসজিদকে মোঘল আমলের রাষ্ট্রপ্রধান এমনকি বৃটিশ সরকার এবং তৎপরবর্তীকালে ভারতের স্বাধীনতার পর থেকে অনেক হিন্দু রাষ্ট্রপ্রধানসহ নেতৃস্থানীয় হিন্দুরাও বাবরি মসজিদকে মসজিদ হিসেবে মেনে নিলেও গুজরাটের কসাই উগ্রবাদী হিন্দু মোদি সরকার বাবরি মসজিদকে রাম মন্দির বানানোর হিন্দুত্ববাদী উগ্র রায় পাস করে। ইসলাম ও মুসলমানদের ইজ্জত সম্মান রক্ষার্থে যদি রক্তের প্রয়োজন হয়, রক্ত দেবেন। জীবন দিতে হলে জীবন দিয়ে হলেও ইসলাম ও মুসলমানদের ইজ্জত সম্মান রক্ষা করবেন।

ad

পাঠকের মতামত