309513

নকল ধানে তাবিথ, আসল ধানে ইশরাক!

প্লাস্টিকের বানানো কৃত্রিম ধানের ছড়া নিয়ে প্রথম দিনের নির্বাচনী প্রচারণা সম্পন্ন করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। আর আসল ধানের ছড়া নিয়ে নির্বাচনী প্রচারণায় ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে দলটির মেয়রপ্রার্থী অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন।

শুক্রবার (১০ জানুয়ারি) সকালে প্রতীক বরাদ্দের পর আসল ধান হাতে নিয়ে জুরাইনে পিতার কবর জিয়ারত করে বায়তুল মোকাররম থেকে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেন ইশরাক। এরপর সন্ধ্যায় গেন্ডারিয়া থানার স্বামীবাগ, সায়েদাবাদ, কে এম দাস লেন ও গোপীবাগের বিভিন্ন সড়কে গণসংযোগ এবং জনসাধারণের সঙ্গে কুশল বিনিময় করেন।

ইশরাকের গণসংযোগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহামুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল প্রমুখ অংশ নেন।

গণসংযোগকালে ইশরাক হোসেন বলেন, ‘আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মনোনীত প্রার্থী ইশরাক হোসেন। আমি দেশবাসীর কাছে দোয়া চাচ্ছি, আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। আমরা যে আন্দোলন সংগ্রামে অবতীর্ণ হয়েছি, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদের মা। সেই মায়ের ও গণতন্ত্রের মুক্তি আন্দোলন আমরা অবতীর্ণ হয়েছি। তাই আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। ধানের শীষে ভোট দেবেন। ইনশাআল্লাহ আমাদের বিজয় আসবে।’

অন্যদিকে, প্লাস্টিকের ধান নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল উত্তরা ৭ নম্বর সেক্টরে ১ নং রোডের মসজিদে জুম্মার নামাজ আদায়ের মধ্য দিয়ে প্রচারণা শুরু করেন। প্রথম দিনে তিনি ৫১নং ওয়ার্ডের আংশিক এবং ৫৩ ও ৫৪ নং ওয়ার্ড এলাকায় নির্বাচনী প্রচারণা চালান।

এ সময় তাবিথের সঙ্গে ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক প্রমুখ।

গণসংযোগকালে তাবিথ বলেন, ‘আমরা আনুষ্ঠানিকভাবে সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা শুরু করেছি। ঢাকাকে বাঁচাতে আমাদের সকল পরিকল্পনা শুরু করতে হবে। আধুনিক ঢাকা গড়তে তুলতে হবে। বিগত দিনে ভোটাররা দুর্নীতি অপশাসন ও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। তারা এর জবাব চায়, বিচার চায়। সেই বিচার আমরা জনগণকে সঙ্গে নিয়ে করব। ভোটাররা ভোটের মাধ্যমে এর জবাব দেবেন। নির্বাচনে জয়ী হয়ে আমরা ভোটারদের সঙ্গে নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করব।’

সূত্রঃ জাগো নিউজ

ad

পাঠকের মতামত