309463

পাকিস্তানে ভ্রমনে এসে কানাডিয়ান পর্যটকের ইসলাম গ্রহণ

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানে ভ্রমনে এসে ইসলাম গ্রহণ করলেন কানাডার পর্যটক রোজি গ্যাব্রিয়েল। সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম পেজে তিনি নিজেই এই ঘোষণা দিয়েছেন। মুসলমান হওয়ার কারণ সম্পর্কে ইনস্টাগ্রামে রোজি জানান, ‘গত বছরটি আমার জীবনের অন্যতম কঠিনতম সময় ছিল। ছোটবেলা থেকেই সব সৃষ্টি এবং সৃষ্টিকর্তার সাথে সম্পর্ক অনুভক করতাম। আমার পথ কঠিন ছিল এবং আমি জীবনে পাওয়া কষ্টগুলো থেকে হৃদয়ে প্রচুর ক্ষোভ বহন করেছিলাম, সর্বদা সৃষ্টিকর্তাকে প্রশ্ন করতাম, কেন আমাকে তিনি কষ্ট দিচ্ছেন। শেষ পর্যন্ত আমি বুঝতে পেরেছি সব কিছুই নির্ধারিত, এমনকি আমার কষ্টগুলো আসলে তার দেয়া উপহার।’ তিনি লেখেন, ‘আমি মনে মনে শান্তি, ক্ষমা এবং সকলের সাথে সবচেয়ে গভীর সংযোগ চাইছিলাম। আর এভাবেই আমার যাত্রা শুরু হয়েছিল। সৃষ্টিকর্তা আমাকে পাকিস্তানে নিয়ে এসেছেন, শুধুমাত্র আমার বেদনা ও অহংকার দূর করার জন্য নয়, বরং আমাকে সত্যের পথ দেখানোর জন্য।’

গত এক দশক ধরে মুসলিম দেশগুলির মধ্য দিয়ে ভ্রমণের মাধ্যমে কীভাবে তার কাছে ইসলামকে শান্তির ধর্ম বলে মনে হয়েছে তিনি তাও ব্যাখা করেছেন। তবে তিনি মনে করেন এই ধর্মের প্রতি মানুষের অনেক ভুল ধারণা রয়েছে।

তিনি শেষে বলেন, সকল ধর্মের মতো এখানেও অনেক দিক রয়েছে। তবে, মূল বিষয় হলো, ইসলামের আসল অর্থ, সেটি হল শান্তি, ভালবাসা এবং একত্ববাদ। এটি শুধু ধর্ম নয়, একটি জীবনবিধান। এটি মানবতার, নম্রতার এবং ভালোবাসার জীবন। আমি এখন একজন ‘মুসলমান’। কলেমা শাহাদাতের মাধ্যমে আমি আল্লাহুর প্রতি নিজেকে উৎসর্গের করে মূলত একতা, সংযোগ এবং শান্তির পথে জীবন কাটানোর শপথ নিয়েছি। রোজি বর্তমানে ইমলামের প্রতি ভুল ধারণা দূর করতে কাজ করছেন। সূত্র: ডন।

ad

পাঠকের মতামত