309419

ধর্ষককে নিয়ে সন্দেহের কারণ জানালেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, ধর্ষক গ্রেপ্তার হলেও কেন সাধারণ মানুষ ধর্ষক নিয়ে সন্দেহ এবং সংশয়ের মধ্যে আছে? তার কারণ হলো পুলিশ প্রশাসনের ওপর মানুষের আস্থা কমে গেছে।

বৃহস্পতিবার বিকেলে রাজু ভাস্কর্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ আয়োজিত ধর্ষণ ও নিপীড়ন বিরোধী পদযাত্রায় অংশ নিয়ে ভিপি নুর এসব কথা বলেন।

সরকারকে প্রশাসনের ওপর যেন জনগণ আস্থা রাখতে পারে তার জন্য কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ধর্ষককে গ্রেপ্তার করায় আমরা প্রশাসনকে ধন্যবাদ জানাই। পাশাপাশি আমরা ধিক্কার জানাই প্রশাসনকে, কেন তারা তনু হত্যার ৩ বছর পরেও ধর্ষককে গ্রেপ্তার করতে পারেনি। সুবর্ণচরের মা-মেয়ে ধর্ষণের ঘটনায় কোন ধর্ষককে কেন বিচারের আওতায় আনতে পারেনি।

তিনি বুয়েটের আবরার হত্যার সঙ্গে জড়িতদের পরীক্ষা দেওয়ার সুযোগের নিন্দা করে বলেন, আপনারা বুয়েটে আবরার হত্যার ঘটনার কথা জানেন। অপরাধীদের গ্রেপ্তার করে কারাগারে নেওয়া হয়েছে কিন্তু পরবর্তীতে হাইকোর্ট অপরাধীদেরকে পরীক্ষা দেওয়ার নির্দেশ দেন। এটা আমাদের ভাববার বিষয়।

গত সোমবার সন্ধ্যায় ফজিলাতুন্নেছা মুজিব হলে ছাত্রলীগ নেত্রীদের দ্বারা নারী অধ্যাপক জোবায়দা নাসরিন লাঞ্চিত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানান নুর। তিনি অবিলম্বে জড়িতদের শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

পদযাত্রায় উপস্থিত ছিলেন পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসানসহ সাধারণ অধিকার সংরক্ষণ পরিষদের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ সমাবেশ করার পর তারা ধর্ষণ ও নিপীড়ন বিরোধী পদযাত্রা করেন এবং ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *