309296

ধর্ষককে ‘চিনতে পারবে’ মেয়েটি

নিজস্ব প্রতিবেদক
কুর্মিটোলায় রাস্তার পাশে ধর্ষণের শিকার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।
আর তার সাহস ও বুদ্ধিমত্তার প্রশংসা করে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাসিমা বেগম বলেছেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, সে আসমিকে দেখলে চিনতে পারবে।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ওই শিক্ষার্থীকে দেখতে মঙ্গলবার ঢাকা মেডিকেলের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে যান মানবাধিকার কমিশনের চেয়ারম্যান।

মেয়েটির দেয়া বর্ণনা থেকে পুলিশ ধারণা পেয়েছে, ধর্ষণকারী একজনই, তার বয়স ২৫-৩০ বছরের মত। মেয়েটির বাবা ক্যান্টনমেন্ট থানায় যে মামলা করেছেন, সেখানেও একজনকেই আসামি করা হয়েছে।

ওসিসিতে মেয়েটিকে দেখে আসার পর মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাসিমা বেগম সাংবাদিকদের বলেন, ‘আমরা ওর সাথে কথা বললাম, দেখলাম যে এই মেয়েটি অত্যন্ত সাহসী, সে সাহসের পরিচয় দিয়েছে।… সে যেহেতু আসামির চেহারার একটি বর্ণনা দিতে পারছে, অবিলম্বে একটি স্কেচ একে আসামি শনাক্ত ও গ্রেপ্তার করার ব্যবস্থা যাতে করা হয় সেটা আমি বলেছি।’

প্রসঙ্গত, রোববার রাতে ক্লাস শেষ করে বিশ্ববিদ্যালয়ের বাসে রাজধানীর শেওড়া এলাকায় বান্ধবীর বাসায় যাচ্ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। ভুল করে কুর্মিটোলা স্টপেজে নামলে অজ্ঞাত এক ব্যক্তি জোরপূর্বক তাকে নির্জন এলাকায় নিয়ে ধর্ষণ করে। একপর্যায়ে মেয়েটি জ্ঞান হারিয়ে ফেলেন। চেতনা ফিরে পেয়ে মেয়েটি সিএনজি করে বান্ধবীর বাসায় পৌঁছায়। পরে তার সহপাঠীরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান।

ad

পাঠকের মতামত