309016

‘অপারেটরগুলোর সেবার মান আগের চেয়েও খারাপ হয়েছে’

কলড্রপ, দূর্বল নেটওয়ার্ক, ইন্টারনেট গতির খারাপ অবস্থার জন্য মোবাইল ফোন অপারেটরগুলো স্পেকট্রামের উচ্চমূল্যকে অন্যতম কারণ হিসেবে বলে আসছে সবসময়।

উচ্চমূল্যের কারণে অপারেটরগুলো বেশি স্পেকট্রাম নিতে না পারায় অল্প স্পেকট্রামে তুলনামূলক সেবা গ্রহীতা বেশি হওয়া সেবার মান খারাপ হচ্ছে বলে অসন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান মো. জহুরুল হক। তিনি বলেন, অপারেটরগুলোর সেবার মান আগের চেয়ে আরও খারাপ হয়েছে।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) বিটিআরসি ভবনে টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) সদস্যদের সঙ্গে খ্রিষ্টীয় নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ অসন্তুষ্টি প্রকাশ করেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিটিআরসি চেয়ারম্যান বলেন, ‘আপিল বিভাগ আদেশ দিয়েছেন গ্রামীণফোন ৩ মাসের মধ্যে সরকারকে ২ হাজার কোটি টাকা দেবে। যদি না দেয় তাহলে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।’ তবে এই সময়ে তারা কোনও এনওসি পাবে না বলে জানান তিনি।

প্রসঙ্গত, গ্রামীণফোন ও রবির কাছে সরকারের প্রায় ১৩ হাজার কোটি টাকা পাওয়া রয়েছে। অপারেটর দুটি পাওনা পরিশোধ না করায় বিটিআরসি এনওসি দেওয়া বন্ধ রেখেছে। ফলে অপারেটর দুটি তাদের নেটওয়ার্ক সম্প্রসারণ, টাওয়ার স্থাপন করতে পারছে না। এমনকি নতুন প্যাকেজও (ভয়েস ও ইন্টারনেট) অনুমোদন করাতে পারছে না। অপারেটর দুটি টেলিকম সেবার মান খারাপ বা কোয়ালিটি অব সার্ভিসের নিম্নমুখিতার জন্য এ বিষয়টাকে দোষারোপ করে আসছে।

ad

পাঠকের মতামত