306616

প্রস্তুত মঞ্চ, উদ্বোধনের অপেক্ষায় বঙ্গবন্ধু বিপিএল

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ডংকা বেজেছে আগেই। আগামী বুধবার থেকে শুরু হবে মাঠের খেলা। সে লক্ষ্যে এরই মধ্যে মিরপুরের একাডেমি অনুশীলন শুরু করে দিয়েছে দলগুলো। আয়োজক বিসিবিও গুছিয়ে এনেছে প্রায় সব কাজ।
তবু বাকি আনুষ্ঠানিক উদ্বোধনের ঘোষণা। আগামীকাল (রোববার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই পর্দা উঠবে এবারের বিশেষ বিপিএলের। এবারের আসরটি বিশেষ, কারণ এটি উৎসর্গ করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে।
উদ্বোধনের জন্য প্রস্তুত মঞ্চ। চব্বিশ ঘণ্টাবাদেই শেখ হাসিনার হাত ধরে হবে উদ্বোধন। এরপর মঞ্চ মাতাবেন বাংলাদেশের মমতাজ, জেমস থেকে শুরু করে ভারতের সালমান খান, ক্যাটরিনা কাইফ, সনু নিগাম ও কৈলাশ খেররা।
উদ্বোধনী অনুষ্ঠানের জন্য মঞ্চ তৈরি করা হয়েছে মাঠের পূর্ব দিকের সাধারণ গ্যালারিকে পেছনে রেখে, অর্থাৎ পূর্বদিকের গ্যালারির পুরোটাই ঢাকা পড়ে যাবে মঞ্চের পেছনের পর্দার কারণে। সে কারণেই সাধারণ গ্যালারিতে কোনো ধরনের কোনো টিকিট থাকছে না, কেউ যেতেও পারবে না।
যেহেতু সাধারণ গ্যালারিই পড়ে গেছে মঞ্চের পেছনে, তাই সেখান থেকে কিছু দেখা যাবে না বিধায় উদ্বোধনী অনুষ্ঠানে পূর্ব গ্যালারি থাকবে বন্ধ। মাঠের পূর্ব দিকে নির্মীয়মাণ মঞ্চের একদম সামনে প্রধানমন্ত্রীর বসার জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে এবং মাঠের ভেতরেই তিন স্তরে চেয়ার বসানো হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠান মাঠে বসেও দেখা যাবে। সেজন্য গুনতে হবে ১০ হাজার টাকা। এছাড়া মাঠের মধ্যেই তবে মঞ্চ থেকে খানিক দূরে বসে দেখার জন্য গুনতে হবে ৫ হাজার টাকা।
এছাড়া উল্টো দিকের ক্লাব হাউজ ও গ্র্যান্ড স্ট্যান্ড থেকেও দেখা যাবে, তবে সেটা মঞ্চ থেকে অন্তত দেড়শ গজেরও বেশি দূরে। তাই তাদের সুবিধার্থে মাঠেই বসানো হয়েছে ৯টি জায়ান্ট স্ক্রিন। ব্যাকড্রপসহ মাঠের ভেতরেই তিনটা, মঞ্চের বাঁ দিক থেকে গ্যালারির দোতলায় তিনটা, ডান দিকে বসানো আরও তিনটি স্ক্রিনে দেখা যাবে পুরো উদ্বোধনী অনুষ্ঠান।

ad

পাঠকের মতামত