306301

সিন্ডিকেটের বিরুদ্ধে ঘৃণা দেখিয়ে পেঁয়াজ ছাড়া রান্না খাবার সুযোগ!

সিন্ডিকেটের বিরুদ্ধে ঘৃণা প্রদর্শনে পেঁয়াজ ছাড়াই খাবার রান্না করা হল। ব্যতিক্রমী এ আয়োজন করা হয়েছে চট্টগ্রামে। এ সময় প্রতীকি কুশপুত্তলিকায় থুথু, ঝাড়ু ও জুতা নিক্ষেপের মাধ্যমে সাধারণ মানুষ ঘৃণা প্রদর্শন করেছেন অসাধু সিন্ডিকেট ব্যবসায়ীদের বিরুদ্ধে। মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকেলে প্রেসক্লাবের পাশে পেঁয়াজের মাত্রাতিরিক্ত মূল্যবৃদ্ধির প্রতিবাদে ব্যতিক্রমী এমন একটি আয়োজন করে নাগরিক উদ্যোগ। এই আয়োজনে অংশগ্রহণ করে পেঁয়াজবিহীন খাবারও খেয়েছেন সাধারণ মানুষ।

সিন্ডিকেটের ‘সন্ত্রাসীদের বিরুদ্ধে ঘৃণার আগুন ছড়িয়ে দাও’ এ শ্লোগানকে সামনে রেখে সাধারণ মানুষের দুর্দশা লাঘবে এ আয়োজনটি করে নাগরিক উদ্যোগ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন বলেন, প্রধানমন্ত্রী তার সুযোগ্য নেতৃত্বের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিশ্বে যখন বাংলাদেশে সুনাম বাড়ছে ঠিক তখনই পেঁয়াজের ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীর সম্মানহানি করতেই এই পাঁয়তারা করছে বলে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, সমগ্র মহিলা সমাজ রান্নাঘর থেকেই পেঁয়াজ প্রত্যাখান করছে। সবাইকে পেঁয়াজ ছাড়া খাবার খাওয়ার আহ্বান জানান তিনি। তিনি আরও বলেন, যেকোন মূল্যে পেঁয়াজ ব্যবসায়ীদের চক্রান্ত বাস্তবায়ন হতে দেব না। তাদের বলছি, দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করবেন না।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বলেন, অব্যাহতভাবে পেঁয়াজের মূল্যবৃদ্ধির জন্য এই কর্মসূচি। পেঁয়াজ ছাড়া যে বিভিন্ন সুস্বাদু রান্না করা যায়,তা জনগণের কাছে তুলে ধরতেই এমন ব্যতিক্রমী আয়োজন করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় তাদের দায়িত্ব পালনে সর্ম্পূণ ব্যর্থ উল্লেখ করে তিনি বলেন, চাল-ডাল পেঁয়াজ সব কিছুর দাম বৃদ্ধি পাচ্ছে এটা কি মগের মুল্লুক? সরকারের মন্ত্রী এমপিরা কি করছে? প্রধানমন্ত্রী নিজের জীবন বাজি রেখে সন্ত্রাসীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান পরিচালনা করছে ঠিক তখন দ্রব্যমূল্যে উর্ধ্বগতি। পেঁয়াজের দাম লাগামহীন। হাজী মো. ইলিয়াছের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চসিক ওয়ার্ড কাউন্সিলর নীলু নাগ, সাবেক কাউন্সিলর মমতাজ খান, আওয়ামী লীগ নেতা চন্দন ধরসহ থানা ওয়ার্ড আওয়ামী লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

ad

পাঠকের মতামত