306320

ক্যান্সার জয় করে ফিরলেন মনীষা কৈরালা

বিনোদন ডেস্কঃ বলিউডের জনপ্রিয় অভিনেত্রী মনীষা কৈরালা। ক্যান্সার জয় করে আবারও স্বাভাবিক জীবনে ফিরলেন তিনি। নতুন করে আবারও জীবনকে উপভোগ করতে চান তিনি।টুইটারে এই অভিনেত্রী জানিয়েছেন, ক্যান্সারের সঙ্গে লড়াই করে ফিরে আসার অনেক কথা।

টুইটারে মনীষা কৈরালা লিখেছেন, ‘জীবনে দ্বিতীয় সুযোগ পেয়েছি। এর জন্য আমি কৃতজ্ঞ। সুপ্রভাত বন্ধুরা। জীবনটা বড় সুন্দর। আনন্দে আর সুস্থ থাকার এই তো সুযোগ!’ডিম্বাশয়ে (ওভারি) ক্যান্সার বাসা বেঁধেছিল মনীষার। নেপাল থেকে উন্নত চিকিৎসার জন্য ভারতে ও পরে কেমোথেরাপি নিতে চলে যান যুক্তরাষ্ট্রে।অবশেষে ক্যান্সারকে জয় করে ফিরেছেন তিনি।এখন নিজের জীবনকে উদযাপন করছেন মনীষা কৈরালা। তিনি বলেছেন, এটা তার দ্বিতীয় জীবন। আর টুইটারে তিনি নিজের দুটি ছবিও দিয়েছেন।

একটি ছবিতে দেখা গেছে, হাসপাতালের বিছানায় শুয়ে আছেন আর তার নাকের ভেতরে দেয়া হয়েছে অক্সিজেনের নল। ফ্যাকাশে মুখ। অন্য ছবিতে প্রাণবন্ত মনীষা পাহাড়ের কোলে দাঁড়িয়ে আছেন। চারপাশে ছড়িয়ে আছে বরফ। এই দুটি ছবি দিয়ে তিনি নিজের দ্বিতীয় জীবনের জন্য সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন। ‘নেপালি কন্যা’ মনীষা কৈরালা আত্মজীবনী লিখেছেন। তার বইয়ের নাম ‘হিলড’।

গত জানুয়ারি মাসে বইটি প্রকাশিত হয়েছে। এই বইয়ে নিজের অসুস্থতা নিয়ে মনীষা কৈরালা লিখেছেন, ‘১০ ডিসেম্বর ২০১২। মরণ আমাকে ডাক দেয়। কিন্তু আমি মরতে চাইনি, বাঁচতে চাই এই সুন্দর পৃথিবীতে। আমার আকাশ মেঘে ঢেকে যাচ্ছে। না, হেরে গেলে চলবে না। এক সময় জানতে পারি, আমার বেঁচে থাকার সম্ভাবনা ৪৪ শতাংশ। কিন্তু এটাও সত্যি, ৫৬ শতাংশ মৃত্যুর ঝুঁকি!’

ad

পাঠকের মতামত