306015

এশিয়ার মৌসুম সেরার তালিকায় বাংলাদেশের সোহেল রানার গোল

গত আগস্টে এএফসি কাপে উত্তর কোরিয়ান ক্লাব এপ্রিল টোয়েন্টিফাইভ এসসি’র বিপক্ষে দর্শনীয় এক গোল করে সাড়া ফেলে দিয়েছিলেন আবাহনীর স্ট্রাইকার সোহেল রানা। তার সেই গোল তখন জিতেছিল এশিয়ার সপ্তাহ সেরা গোলের পুরস্কার।

এবার সেই গোলটিই ঠাই পেয়েছে এশিয়ার মৌসুম সেরা গোলের তালিকায়। এএফসি কাপের সবশেষ মৌসুমে হওয়া দৃষ্টিনন্দন ৮টি গোলের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে এএফসি (এশিয়ান ফুটবল কনফেডারেশন)। যেখান থেকে ভোটের মাধ্যমে বাছাই করা হবে মৌসুম সেরা গোল।

সোহেল রানার গোলের জন্য ভোট করতে প্রবেশ করুন এই লিংকে: 

তালিকার একদম নিচে অর্থাৎ ৮ নম্বরে রয়েছে সোহেল রানার গোলটি। তার গোলের ভিডিওর নিচেই ভোটবাক্স। যেখানে ‘রানা’ লেখা ঘরে টিক দিয়ে ভোট অপশনে ক্লিক করলেই জমা হবে আপনার ভোট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, ২৫৭৫ ভোট নিয়ে তিন নম্বরে রয়েছে বাংলাদেশের সোহেল রানার গোল। সবচেয়ে বেশি ১২৭৭০ ভোট জমা পড়েছে পিএসএম মাকাসারের ডাচ ফরোয়ার্ড মার্ক ক্লকের গোলে।

উল্লেখ্য, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গত ২১ আগস্ট উত্তর কোরিয়ান ক্লাব এপ্রিল টোয়েন্টিফাইভ এসসি’র বিপক্ষে আবাহনীর ৪-৩ গোলের জয়ের প্রথমটি করেছিলেন সোহেল রানা।

৩৩ মিনিটে আবাহনীর একটি আক্রমণ হেডে ঠেকিয়ে দিয়েছিলেন কোরিয়ান এক ডিফেন্ডার। বলটি গিয়ে পড়ে বক্সের বাইরে নাবিব নেওয়াজ জীবনের পায়ে। জীবন বলটি ডান পা, বাঁ পা করে পেছনে ঠেলে দেন সোহেলে রানার কাছে।

সোহেল রানা তিন কদম এগিয়ে জোরালো শট নেন বাম পায়ে। তার সেই শট বুলেট গতিতে কাঁপিয়ে দেয় কোরিয়ান ক্লাবের জাল। এপ্রিল টোয়েন্টিফাইভ স্পোর্টস ক্লাবের গোলরক্ষক বাম দিকে ঝাঁপিয়ে পড়েও শেষ রক্ষা করতে পারেননি।

আবাহনীর মিডফিল্ডার সোহেল রানার সেই গোল উঠে আসে এএফসির আলোচনায়। নির্বাচিত হয় এএফসির সপ্তাহসেরা গোলের তালিকায়ও। একই ম্যাচে করা কোরিয়ান ক্লাবের চো জং হিউকের গোলটিও ছিলো সেরার তালিকায়। ৩৫তম মিনিটে এই গোলে ১-১ করেছিল সফরকারী ক্লাবটি।

তবে শেষপর্যন্ত ২৬০৮৮ ভোট পেয়ে সেরা নির্বাচিত হয়েছে সোহেল রানার গোলটিই। এর আগে এএফসি কাপের গ্রুপ পর্বে নেপালের মানাং মার্সিয়াংদি ক্লাবের বিরুদ্ধে আবাহনীর মামুনুল ইসলামের গোলটি সপ্তাহসেরা নির্বাচিত হয়েছিল।

দেখুন সোহেল রানার সেই গোল

Pick YOUR Allianz #AFCCup2019 Goal of the Week!🗳 👉🏻 https://bit.ly/2zaBFzF 👈🏻 🗳😍Quang Hai 💯Quang Hai 🔥Sohel Rana🌟Choe Jong-hyok

Posted by AFC Cup on Thursday, 22 August 2019

ad

পাঠকের মতামত