306041

ইংরেজি পড়াতে ঘাম ছুটছে প্রাথমিক শিক্ষিকার (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্কঃ ইংরেজি পড়তে গিয়ে যার ঘাম ঝরে, সেই হয়েছেন প্রাথমিক স্কুলের ইংরেজির শিক্ষিকা। শিক্ষার্থীদের পড়ানোর শব্দে শব্দে হোঁচট খাচ্ছেন তিনি, আর তা নিয়েই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে একটি ভিডিও।

ওই ভিডিওটিতে দেখা গেছে, শ্রেণিকক্ষে কোমলমতিদের পাশে বসে এক স্কুল পরিদর্শক ওই নারী শিক্ষককে শিশুদের ইংরেজি বই খুলে পড়তে বলেন। কিন্তু ওই শিক্ষিকা তা পড়তে পারছিলেন না। এতে পরিদর্শক ক্ষিপ্ত হয়ে ওঠেন।

সঙ্গে সঙ্গে তিনি বলে ওঠেন, ইংরেজির শিক্ষক হয়ে এটা পড়তে পারছেন না! এই শিক্ষিকাকে সাসপেন্ড করতে হবে। এরপর তিনি ওই নারী শিক্ষককে জিজ্ঞেস করেন, সব কিছু পাস করে এসেছেন তো?

ভারতীয় একটি সংবাদ সংস্থা ভিডিওটি পোস্ট করার পরে মুহূর্তেই সেটি ভাইরাল হয়ে যায়। তারা জানিয়েছে, ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের কানপুরের চাউরা গ্রামের একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

জানা যায়, বিদ্যালয়টি পরিদর্শনে যান উন্নাওয়েরে জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রে পাণ্ডে। তিনি সেখানে গিয়ে ইংরেজি শিক্ষিকাকে পড়তে বলেন। ইংরেজি পড়তে গিয়ে ওই শিক্ষিকা রীতিমতো থতমতো খেয়ে যান। তার আগে ওই ম্যাজিস্ট্রেট অষ্টম শ্রেণির এক ছাত্রীকে ইংরেজি পাঠ্যবই বের করে পড়তে বললে আমতা আমতা করে পড়তে থাকেন।

পরে ওই শ্রেণিকক্ষে উপস্থিত বিদ্যালয়টির ইংরেজির শিক্ষিকা রাজকুমারীকে বইটি থেকে একটি অধ্যায় পড়তে বলা হয়। তিনিও ইংরেজি পড়তে গিয়ে বার বার হোঁচট খান। কেন পড়তে পারছেন না তার উত্তরে ওই শিক্ষিকা জানান, আমি ভুল করে চশমা ফেলে এসেছি। চশমা ছাড়া তিনি কিছু দেখতে পান না বলে জানান ওই কর্মকর্তাকে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ad

পাঠকের মতামত