305951

বিএনপি আমার বিরুদ্ধে ১২টি মামলা দিয়েছিল: প্রধানমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে সরকার রাজনৈতিক উদ্দেশ্যে কোনো মামলা দেয়নি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি জানান, ২০০১ সালে ক্ষমতায় আসার পর তৎকালীন বিএনপি সরকার তার বিরুদ্ধে ১২টি মামলা দিয়েছিল।তিনি বলেছেন, দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসর খালেদা জিয়ার সাজাকে অনেকে রাজনৈতিক রং মেশানোর চেষ্টা করছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘এটা কোনো রাজনৈতিক মামলা নয়… এটা সম্পূর্ণভাবে দুর্নীতির মামলা। তবে, অনেকেই এটাতে রাজনৈতিক রং মেশাতে চান। আমরা রাজনৈতিক কোনো উদ্দেশ্যে তার বিরুদ্ধে কোনো মামলা দেইনি। বরং ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে আমার বিরুদ্ধে ১২টি মামলা দিয়েছিল।’শনিবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পতাকা উত্তোলন, কবুতর ও বেলুন উড়িয়ে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন।খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এতিমের জন্য আসা টাকা তাদের না দিয়ে খালেদা জিয়ার নিজের অ্যাকাউন্টে জমা করা হয়েছে।

তিনি বলেন, সেনাশাসিত তত্ত্বাবধায়ক সরকার এতিমের টাকা আত্মসাতের ঘটনায় তার বিরুদ্ধে মামলা করেছিল। ‘সে মামলার রায়ে সাজা পেয়ে তিনি এখন জেলে আছেন।’সম্প্রতি হাইকোর্টের সামনে বিএনপি নেতাকর্মীদের ভাঙচুরের ঘটনার সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, কোনো কারণ ছাড়াই তারা হঠাৎ করে এ হামলা করে। ‘বিএনপির নেতাকর্মীদের জন্য এটা নতুন কিছু নয়… তাদের এসব করার অভ্যাস আছে।’

প্রধানমন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার তার বিরুদ্ধে এ দুর্নীতি মামলা করেছে যে সরকারে তার (খালেদা জিয়ার) ঘনিষ্ঠ ও প্রিয়জনরাই ছিল।২০১৩, ২০১৪ এবং ২০১৫ সালে বিএনপির সহিংসতার কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা দেশের মানুষ ও সম্পদের ওপর বারবার হামলা চালিয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও ঢাকা উত্তর সিটি আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতউল্লাহ বক্তব্য দেন।ঢাকা উত্তর সিটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান ঢাকা সিটির প্রতিবেদন তুলে ধরেন এবং ঢাকা দক্ষিণ সিটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ অনুষ্ঠান সঞ্চালনা করেন।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা দক্ষিণ সিটি কপোরেশনের মেয়র সাঈদ খোকন অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন ২০১২ সালের ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হয়।

খবর বাসস।

ad

পাঠকের মতামত