305782

ফাঁ’সির রায় শুনেও হাসিমুখে বের হলেন আসামিরা

রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট অ্যান্ড বেকারিতে হামলা মামলার রায়ে ফাঁ’সির আদেশ দেওয়ার পরও আদালত থেকে হাসিমুখে বের হয়েছেন দণ্ডপ্রাপ্তরা। রায়ে আটজন আসামির মধ্যে সাতজনের ফাঁ’সির আদেশ দেওয়া হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মিজানুর রহমান ওরফে বড় মিজান নামে এক আসামিকে খালাস দেওয়া হয়েছে।

মামলার রায়ের পর পুলিশ হেফাজতে আদালত থেকে বের করা হয় আসামিদের। এ সময় তাদেরকে হাসিমুখে দেখা যায়। কেউ কেউ আবার আঙুল উঁচিয়ে ধরেন। তাদের খুবই আত্মবিশ্বাসী দেখা গেছে। আদালতে রায় শোনার পরও তাদের কারও চেহারাতেই অনুশোচনার কোনো চিহ্ন দেখা যায়নি। তারা উচ্চস্বরে বলতে থাকেন, ‘আল্লাহু আকবর, আমরা কোনো অন্যায় করিনি।’

এর আগে সকাল ১০টা ১৫ মিনিটে প্রিজনভ্যানে কারাগার থেকে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। ওই সময়ও তাদের হাসিমুখে আদালতে প্রবেশ করতে দেখা গেছে। আজ বুধবার দুপুর ১২টা ১৬ মিনিটে সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান হলি আর্টিজান মামলায় সাতজনের মৃত্যুদণ্ডের রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, হাদিসুর রহমান সাগর, শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ।

ad

পাঠকের মতামত