305115

একটা নোংরা কথা শুনবেন?

বিনোদন প্রতিবেদকঃ ‘একটা নোংরা কথা শুনবেন? নোংরা টয়লেটের কারণে আমাদের ২ কোটি বাচ্চা মারাত্মক রোগের ঝুঁকিতে আছে। কি রকম রোগ জানেন? টাইফয়েড, কলেরা, জন্ডিস। তাই আজই যোগ দিন “ডমেক্স No More নোংরা টয়লেট” অভিযানে। আর টয়লেটের পরিচ্ছন্নতা নিয়ে কথা বলুন, আওয়াজ তুলুন।’ এভাবেই কথাগুলো বলছিলেন জনপ্রিয় মডেল-অভিনেত্রী রাফিয়াথ রশীদ মিথিলা।

সম্প্রতি ফেসবুকে মিথিলা এভাবেই বিজ্ঞাপনের মাধ্যমে দর্শককে সচেতন হতে বলেছেন। এটি মূলত একটি টয়লেট ক্লিনারের বিজ্ঞাপন। আগামী ১৯ নভেম্বর বিশ্ব টয়লেট দিবস উপলক্ষে ‘No More নোংরা টয়লেট’ স্লোগান নিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডের আয়োজন করা হয়েছে। আর এতে সবাইকে অংশ নেওয়ার আহ্বানও জানান মিথিলা।

আয়োজক প্রতিষ্ঠান ‘ডমেক্স’-এর ফেসবুক পেজ থেকে জানানো হয়, দেশের ৩/৪ স্কুলের টয়লেটই নোংরা। এর ফলে আমাদের ২ কোটি শিশু মারাত্মক রোগব্যাধিতে আক্রান্ত হওয়ার ঝুঁকিতে আছে। বিশ্বরেকর্ডে ব্যবহৃত সকল পণ্য দিয়ে আগামী ১ বছর দেশের শত শত স্কুলের টয়লেটের পরিচ্ছন্নতা নিশ্চিত করা হবে বলেও জানানো হয়। এই রেকর্ডের অংশ হতে চাইলে রেজিস্ট্রেশন করতে হবে। বিশ্বরেকর্ড গড়ার এই আয়োজন অনুষ্ঠিত হবে ১৯ নভেম্বর পুলিশ স্টাফ কলেজ, মিরপুর ১৪। সময় সকাল ৯টা থেকে দুপুর সাড়ে ১২টা। এমন সচেতনতামূলক একটি বিজ্ঞাপনে মিথিলার স্বতঃস্ফূর্ত অভিনয়ে অনেকেই মুগ্ধ হয়েছেন।

রেজিস্ট্রেশন করতে হবে এই ঠিকানায়-https://www.facebook.com/domexbangladesh/posts/130030925076707

ad

পাঠকের মতামত