304968

কেন্দ্রে ঢুকতে না পেরে কান্নায় ভেঙে পড়লেন ভর্তিচ্ছু শিক্ষার্থী

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হয়েছে । শুক্রবার সকালে বিজ্ঞান অনুষদের ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত চলে এই ভর্তিযুদ্ধ। তবে নির্ধারিত সময়ের পর কয়েকজন শিক্ষার্থী কেন্দ্রে ঢুকতে চাইলে তাদের বাধা দেয়া হয়। বাধা পেয়ে এক শিক্ষার্থী কান্নায় ভেঙে পড়েন। তবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরী মানবিক বিবেচনায় তাকে পরীক্ষা কেন্দ্রে ঢুকতে দেন।

জানা যায়, ওই শিক্ষার্থীর নাম ফারহানা খানম। বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১০টা বাজার ১৮ মিনিট পর আসায় ঢুকতে না পেরে তিনি কান্নায় ভেঙে পড়েন। তার সঙ্গে আসা অভিভাবক জানান, ঢাকা থেকে ভোর ৪টায় রওনা দিয়েছেন তারা। যানজটেরে কারণে কেন্দ্রে আসতে দেরি হয়েছে তাদের। ফলে তাদের ঢুকতে বাধা দেন নিরাপত্তারক্ষীরা। পরে অবশ্য কান্নায় ভেঙে পড়ায় বিষয়টিতে উপাচার্য হস্তক্ষেপ করেন। মানবিক বিবেচনায় প্রায় ৩০ মিনিট পর ঢুকতে দেয়া হয় তাকে। একই সঙ্গে আরও একজন দেরিতে আসা ছাত্রীকে পরীক্ষা দিতে দেয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, মেয়েটি কান্নাকাটি করে পরিস্থিতি ঘোলাটে করছিল। মানবিক দিক বিবেচনায় তাকে সুযোগ দেয়া হয়েছে। এ ঘটনা ছাড়া মোটামুটি পরীক্ষা সুষ্ঠু ও নির্বিঘ্ন হয়েছে।

এবার বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী। প্রতিটি আসনের বিপরীতে ৬৫ জন শিক্ষার্থী ভর্তিযুদ্ধে অংশগ্রহণ করছেন।

শুক্রবার সকাল ১০টায় ‘এ’ ইউনিটের পরীক্ষার মধ্যে দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হয়। বিকেল ৩টায় ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও আগামীকাল শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়সহ নগরীর ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানে এসব পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *