304587

বিসিবির লভ্যাংশ চান সাকিব-তামিমরা

ক্রীড়া প্রতিবেদকঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) লাভের অংশ ক্রিকেটারদের দেওয়ার দাবি জানিয়েছেন সাকিব-তামিমরা। আজ বুধবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবির বিষয়টি তুলে ধরেন ক্রিকেটারদের মুখপাত্র সুপ্রিম কোর্টের আইনজীবী মোস্তাফিজুর রহমান খান।

সংবাদ সম্মেলনের শুরুতে মোস্তাফিজুর রহমান খান বলেন, ‘বাংলাদেশের পেশাদার ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে নিয়োগ পেয়েছি। আজ বিকেল ৪টার সময় চিঠি পাঠিয়েছি বিসিবিকে।’

ক্রিকেটারদের ১৩ দফা দাবি সংবলিত ওই চিঠির ১২ নম্বর দফায় বলা হয়, বিসিবির সামনে সুযোগ আছে ভারতের পরে বাণিজ্যিকিভাবে দ্বিতীয় লাভবান বোর্ড হওয়ার। তাই বিসিবির যে লভ্যাংশ থাকবে তার একটি অংশ ক্রিকেটারদের দিতে হবে। ভারতের পর দ্বিতীয় দেশ হিসেবে কমারশিয়াল হতে হবে। সে মোতাবেক ক্রিকেটাররা বিভিন্ন আয়োজনে বোর্ড যে লভ্যাংশ পাবে তার একটি অংশ তাদের দিতে হবে।

ক্রিকেটারদের অন্য দাবির মধ্যে বিপিএলে দেশে-বিদেশিদের মধ্যে মূল্যের তারতম্য না রাখা, প্রথম শ্রেণির ম্যাচ ফি কমপক্ষে এক লাখ টাকা ধার্য করা, প্লেয়ারদের সব পাওনা সময়মতো পরিশোধ করা, দুটির বেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে দেওয়া, ভারতের পর দ্বিতীয় দেশ হিসেবে কমারশিয়াল হওয়া বাংলাদেশের নারী ক্রিকেটের ক্ষেত্রেও একইরকম সুবিধা প্রদান করা।

ad

পাঠকের মতামত