303624

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে চীনা প্রকৌশলীর মৃত্যু

সোমবার রাতে পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে এক চীনা প্রকৌশলীর মৃত্যু হয়েছে। তার মৃত্যুতে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসকরা ধারণা করছেন, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার। ওই প্রকৌশলীর নাম ওয়াং বিন (৫৪)। তার বাড়ি চীনের জিয়াংসু প্রদেশের সানজিদ এলাকায়।

বাংলাদেশ-চায়না পাওয়ার জেনারেশন কোম্পানি (বিসিপিসিএল) কর্মকর্তা মো. শহীদ উল্যাহ ভুঁইয়া সাংবাদিকদের বলেন, ওয়াং বিন দিনভর কাজ করেছেন। এরপর চীনা শ্রমিকদের থাকার ছাউনিতে ফিরে যান তিনি।

সন্ধ্যা ৭টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে কলাপাড়া হাসপাতালে নেয়া হয়। এসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার জে এইচ খান লেলিন তাকে মৃত্যু ঘোষণা করেন।

বাংলাদেশ-চায়না পাওয়ার জেনারেশন কোম্পানি (বিসিপিসিএল) কর্তৃপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে কলাপাড়া থানা পুলিশ ওয়াং বিনের লাশ তাদের কাছে হস্তান্তর করেছে বলে জানা গেছে।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার জে এইচ খান লেলিন জানান, এখানে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।

কলাপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, নির্মাণাধীন পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের সরঞ্জাম প্রকৌশলী ওয়াং বিন স্বাভাবিকভাবে মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। তার মরদেহ বাংলাদেশ-চায়না পাওয়ার জেনারেশন কোম্পানির (বিসিপিসিএল) কাছে হস্তান্তর করা হয়েছে

ad

পাঠকের মতামত