303482

স্বামী-স্ত্রীর পায়ে ১৮টি স্মার্টফোন

পায়ে বেঁধে মোবাইলসহ অন্যান্য মালামাল পাচারের অভিযোগে স্বামী-স্ত্রীকে আটক করেছে বিজিবি সমস্যরা। সোমবার দুপুরে বেনাপোলের আমড়াখালি বিজিবি চেকপোস্ট থেকে ঢাকাগামী একটি পরিবহন থেকে আটক করা হয় তাদের। তারা হলেন, ঢাকার খিলক্ষেত থানার কুড়াঢল পূর্বপাড়া গ্রামের শহিদ মিয়ার ছেলে হেলেন মিয়া (৪৪) ও তার স্ত্রী সায়মা সুলতানা (৩৩)।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় দুইজন পাসপোর্টযাত্রী ভারত থেকে বিপুল পরিমাণ মালামাল নিয়ে একটি পরিবহনে ঢাকা যাচ্ছে। পরিবহনটি আমড়াখালি চেকপোস্টে এলে আমড়াখালী চেকপোস্টে কর্মরত হাবিলদার আশেক আলীর নেতৃতে বিজিবি সদস্যরা তল্লাসি চালায়। এ সময় হেলেন মিয়া ও তার স্ত্রী সায়মা সুলতানাকে বাস থেকে নামিয়ে এনে শরীরে তল্লাসি চালানো হয়। সায়মা সুলতানার পায়ে সঙ্গে বিশেষ ব্যবস্থায় বাঁধা ১৮টি ভারতীয় মোবাইল (রেডমি এবং রিয়ালমি স্মার্ট ফোন) উদ্ধার করা হয়। পরে তাদের ব্যাগ তল্লাসি করে ৬টি থ্রি পিস, ১৭টি শাড়ি, ২০টি শাল চাদর, ১৩টি ওড়নাসহ ৬ লাখ ৫৯ হাজার ৪৫০ টাকার মালামাল পাওয়া যায়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, আটক দুইজন শরীরের সঙ্গে অভিনব পন্থায় ভারত হতে বাংলাদেশে শুল্ক ফাঁকি দিয়ে চোরাচালানী মালামাল পাচার করছিল। মোবাইলগুলো মহিলার পায়ের সঙ্গে বিশেষ ব্যবস্থায় বাঁধা ছিল এবং চার্জারসহ অন্যান্য মালামাল ব্যাগে, কসমেটিকসের প্যাকেটে এবং জুতার মধ্যে গোপনভাবে সংরক্ষিত ছিল।

তিনি আরও জানান, আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় ইতোপূর্বে ৬ থেকে ৮ বার একই পদ্ধতিতে অবৈধ মালামাল পাচার করেছেন তারা।

ad

পাঠকের মতামত