303493

শিক্ষার্থীকে ডেকে এনে থাপ্পর ও লাথি মারতে থাকেন প্রধান শিক্ষক!

পিরোজপুরের মঠবাড়িয়ায় তুচ্ছ ঘটনার জের ধরে মুন্না (১৩) নামে এক অষ্টম শ্রেনীর ছাত্রকে কে,এম লতীফ ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান কর্তৃক লাথি মারার ঘটনায় ওই শিক্ষকের পদত্যাগের দাবীতে মানববদ্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

সোমবার সকালে বিদ্যালয়ের সন্মূখ সড়কে ঘন্টাব্যাপী এ মানববদ্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়। শিক্ষার্থীদের সূত্রে জানা যায়,স্কুল ইন্টার ফুটবল টূর্নামেন্টে কে,এম লতীফ বিজয়ী হলে জেলায় খেলায় অংশগ্রহন করার জন্য গত ১৭ সেপ্টম্বর ১৯ বাসে খেলেয়ারদের সাথে শিক্ষার্থী মুন্না বাসে ওঠে বসে।

প্রধান শিক্ষক বাস থেকে মুন্নাকে নামিয়ে দিলে মুন্না অন্য একটি বাসে পিরোজপুর খেলা দেখতে যান। এতে প্রধান শিক্ষক ক্ষুব্দ হয়ে গত ৫ অক্টোবর বিদ্যালয়ের মধ্যে মুসলিম ছাএাবাসে শিক্ষক রহমান বিএসসির কাছে প্রাইভেট পড়তে গেলে প্রধান শিক্ষক মুন্নাকে বাহিরে ডেকে এনে চড়-থাপ্পর ও লাথি মারেন।

পুজায় বিদ্যালয় বদ্ধ থাকায় বিদ্যালয় খুললে ক্লাশ বর্জন করে কয়েক শ শিক্ষার্থীরা এ ঘটনায় ক্ষোভে ফেটে পড়ে।সোমবার সকালে বিদ্যালয়ের সন্মূখে মানববদ্ধন শেষে পৌর শহরের বিক্ষোভ মিছিল করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযুক্ত প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের পদত্যাগ দাবী করেন।

শিক্ষার্থীরা জানান, মুন্না কোন অপরাধ করলে তার অভিভাবক রয়েছে।অভিভাবকে ডেকে কোন অভিযোগ না দিয়ে খেলা দেখার অপরাধে প্রধান শিক্ষক যখন মাস্তানের ভুমিকায় অবতীর্ন হয়েছেন তখন ওই শিক্ষকের পদত্যাগ না করা পর্যন্ত ক্লাশ বর্জন সহ আন্দোলন চলবে।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, শিক্ষার্থী মুন্না এক ছাএীকে বিদ্যালয়ের মধ্যে ইভটিজিং করায় তাকে মারধর করা হয়েছে।

ad

পাঠকের মতামত