303082

মোদি-জিনপিং বৈঠকের সময়ই মিসাইল ছুঁড়বে পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্কঃ একটি বড়সড় মিসাইল পরীক্ষা করছে পাকিস্তান। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যখন তামিলনাডুতে চিনের প্রেসিডেন্ট সি জিংপিং আমন্ত্রণ জানাবেন ঠিক সেই সময় করাচি বন্দরের কাছে মিসাইল পরীক্ষা করবে পাকিস্তান। সূত্র মারফৎ খবর, পাকিস্তান এই পরীক্ষা চালাবে করাচি থেকে ৪০ কিমি উত্তর পশ্চিমে সোনমিয়ানি এলাকা থেকে।

জানা গেছে, পাকিস্তানের সিভিল অ্যাভিয়েশন অথরিটিস এর পক্ষ থেকে একটি নোটিশ ইস্যু করা হয়েছে। যেখানে পাকিস্তান এয়ারফোর্সকে এই বিষয়ে । ১০ অক্টোবর ৯ টা ৩০ থেকে ১১ টা ৩০ অবধি এবং ১১ ও ১২ অক্টোবর সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১২ টা- এই সময়ের উল্লেখই রয়েছে জারি হওয়া নোটিশে। মনে করা হচ্ছে, এই সময়ের মধ্যেই মিসাইল পরীক্ষা করতে পারে পাকিস্তান।

যদিও পাকিস্তান ঠিক কোন মিসাইলটি এই মুহূর্তে পরীক্ষা করছে তা অস্পষ্ট হয়েই রয়েছে। জানা গিয়েছে, করাচি থেকে ওড়া সমস্ত আন্তর্জাতিক বিমানগুলিকেই এই সময় অন্য রুট দিয়ে উড়ানের ব্যবস্থা করা হয়েছে। উল্লেখ্য এর আগে ২০১৮ সালে গজনভি মিসাইল উৎক্ষেপণ করেছিল পাকিস্তান। তখনও এমনভাবে বিমানের রুট ঘুরিয়ে দেওয়া হয়েছিল।

জম্মু কাশ্মীরে ৩৭০ অনুচ্ছেদ তুলে নেওয়ার পর থেকেই এই ইস্যুতে একের পর এক তোপ দাগা হয়েছে পাকিস্তানের তরফে। কখনও ইমরান খান আবার কখনও সেনাপ্রধানরা বারে বারে উস্কানি মূলক বার্তা দিয়েছেন। এই মিসাইল পরীক্ষা তেমনই একটি পদক্ষেপ বলে মনে করছেন অনেকে।

-কলকাতা ২৪।

ad

পাঠকের মতামত