302879

সব আবাসিক হলে তল্লাশি চালিয়ে ‘মাস্তান‘ ধরার নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ও আবাসিক হলে তল্লাশি চালিয়ে ‘মাস্তান‘দের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোকে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৯ অক্টোবর) বিকেল সাড়ে তিনটায় গণভবনে তাঁর সাম্প্রতিক ভারত ও যুক্তরাষ্ট্রের সরকারি সফর সম্পর্কে আয়োজিত সংবাদ সম্মেলনে বুয়েটের আবরার হত্যা নিয়ে প্রাসঙ্গিক এক প্রশ্নের জবাবে একথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থাকে বলেছি দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানের হলগুলোতে ‘কারা মাস্তানি করে বেড়ায়’ এবং কোথা্ কোন ধরনের উচ্ছৃঙ্খল কার্যকলাপ হয় তা খুঁজে বের করতে তল্লাশি চালাতে। প্রত্যেকটা শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিটি হলসহ সব জায়গায় সার্চ করা দরকার। কোথায় কী আছে, কারা এ ধরনের মাস্তানি করে বেড়ায় সেটা সেটা খুঁজে দেখা হবে।

তিনি বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রতিটা ছাত্রের জন্য সরকারের প্রতি বছর লাখ লাখ টাকা খরচ হয়। সামান্য টাকার সিট ভাড়ায় একেকজন রুমে থাকবে আর তারপর সেখানে বসে এই ধরনের মাস্তানি করবে আর তাদের সমস্ত খরচ বহন করতে হবে জনগণের ট্যাক্সের পয়সা দিয়ে- সেটা কখনো গ্রহণযোগ্য না। সারা দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিটি হলের সব জায়গায় যেন সার্চ করে দেখা হয় সেই নির্দেশ দিয়ে দেব। কোনো দল-টল আমি বুঝি না, পরিষ্কার কথা কোনো দল আমি বুঝি না।’ এ তল্লাশি চালানোর ক্ষেত্রে সাংবাদিকদের সহযোগিতা চান প্রধানমন্ত্রী।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *