302684

বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বিভিন্ন লেখা সংবলিত প্ল্যাকার্ড নিয়ে বুয়েটের শহীদ মিনার প্রাঙ্গণে শিক্ষার্থীদের আন্দোলনে তারা একাত্মতা প্রকাশ করেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনা সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করেছে প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থীরা।

এ সময় বুয়েটের ৮৫ ব্যাচের শিক্ষার্থী ও জনপ্রিয় কথাসাহিত্যিক আনিসুল হক বলেন, এক সময় রাজনীতি করা হতো আদর্শের জন্য। এখন করা হয় চাঁদাবাজির জন্য, বড় দলকে পাহারা দেয়ার জন্য। তিনি আরও বলেন, বুয়েটে সারা দেশের সবচেয়ে মেধাবী শিক্ষার্থীদের তুলে আনা হয়। পৃথিবীর সব জায়গায় বুয়েটের একটা নাম রয়েছে। অথচ বুয়েটের মেধাবী শিক্ষার্থীকে এ পরিণতি ভোগ করতে হলো।

‘আমার চাই বুয়েটে বিতর্ক ক্লাস, সংস্কৃতি ক্লাব এ ধরনের সংগঠনগুলো থাকুক। পেশিশক্তির রাজনীতি না থাকুক।’ সাবেক বুয়েটিয়ানদের প্ল্যাকার্ডের লেখা ছিল ’আমার সেই গর্বের ক্যাম্পাস ফিরিয়ে দাও’।

উল্লেখ্য, রোববার (৬ অক্টোবর) মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আবরারকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

ad

পাঠকের মতামত