302761

অমিত সাহাকে আবরার হত্যার মামলায় থেকে বাদ দেয়া প্রসঙ্গে যা বলল ডিবি

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় দায়ের করা মামলা থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আইনবিষয়ক উপ-সম্পাদক ও পুরকৌশল বিভাগের ছাত্র অমিত সাহাকে বাদ দেয়ায় সবার মনেই প্রশ্ন উঠেছে। অমিত সাহাকে কেন মামলা থেকে বাদ দেয়া হলো এনিয়ে যত প্রশ্নের শুরু।

এদিকে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন ডিবি। পুলিশের ডিটেকটিভ ব্রাঞ্চ-ডিবির (ঢাকা দক্ষিণ) এডিসি রাজীব আল মাসুদ জানিয়েছে, তদন্ত সাপেক্ষে অমিত সাহাকে আইনের আওতায় আনা হবে। আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যায় তিনি বলেন, আবরার হত্যার ঘটনায় আটক ১০ জন তাদের সম্পৃক্ততার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে।

জানা যায়, রোববার রাত আটটার দিকে একদল ছাত্র আবরারকে তার রুম থেকে ডেকে নিয়ে যায়। পরে রাত দুইটার দিকে শেরে বাংলা হলের প্রথমতলা ও দ্বিতীয়তলার মাঝামাঝি জায়গায় ফাহাদের মরদেহ দেখতে পায় অন্য শিক্ষার্থীরা। তার শরীরে আঘাতের চিহ্ন লক্ষ্য করা গেছে। শিক্ষার্থীদের ধারণা ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়েছে।

সিসিটিভি ফুটেজে দেখা মেলে আবরারকে হত্যার ভয়াবহ চিত্র। এতে দেখা যায়, আবরারকে মারার পর বাইরের দিকে নিয়ে যাচ্ছে কয়েকজন ছেলে। আজ দিনভর যাদের গ্রেফতার করা হয়েছে তাদের সাতজনেরই উপস্থিতি মিলেছে ওই সিসিটিভি ফুটেজে।

আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেপ্তার ১০ আসামির প্রত্যেককে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সকালে ঢাকা মুখ্য মহানগর হাকিম এ আদেশ দেন।

ad

পাঠকের মতামত