302366

মেয়র নাসিরের প্রশংসা করে বক্তব্য, পদ হারালেন বিএনপি নেত্রী

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাসিরের প্রশংসা করে বক্তব্য দেওয়ায় মহানগর সভাপতি মনোয়ারা বেগম মনিকে সংগঠনের প্রাথমিক সদস্যসহ সব পদ থেকে বহিষ্কার করেছে জাতীয়তাবাদী মহিলা দল। তিনি লালখান বাজার, বাগমনিরাম ও জামালখান ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর। আজ শনিবার রাতে জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারের তথ্য জাননো হয়।

গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে চট্রগ্রাম মহানগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনিকে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এখন থেকে চট্রগ্রাম মহানগর মহিলা দলের সিনিয়র সহসভানেত্রী ফাতেমা বাদশা ভারপ্রাপ্ত সভানেত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।

প্রসঙ্গত, গতকাল শুক্রবার আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে অতিথি হয়ে দলটির নগর কমিটির সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনকে আবারো মেয়র হিসেবে দেখতে চান বলে জানিয়েছিলেন মহিলা দল চট্টগ্রাম মহানগরের সভানেত্রী মনোয়ারা বেগম মনি।

এ সময় তিনি বর্তমান সিটি মেয়র নাছিরকে ‘হাজার বছরের শ্রেষ্ঠ মেয়র’ সম্বোধন করে বলেন, ‘তাকে আবার নির্বাচিত করতে না পারাটা হবে “চরম ব্যর্থতা”। তিনি নমিনেশন না পেলে ভবিষ্যতে কাউন্সিলর পদে নির্বাচন করবেন না বলেও ঘোষণা দেন লালখান বাজার, বাগমনিরাম ও জামালখান ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনি।

পশ্চিম মতিঝর্ণা বাটালি হিল এলাকায় ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত হিন্দু সমপ্রদায়ের মাতৃমণ্ডলীদের শাড়ি বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

ad

পাঠকের মতামত