302382

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মধ্যাহ্নভোজে মোদী, মেনুতে যা ছিল

চার দিনের ভারত সফরে এসে আগামী রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মধ্যাহ্নভোজন সারবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিভিআইপি অতিথির জন্য খাদ্যবৈচিত্রের ডালি সাজিয়েছে দিল্লির হায়দরাবাদ হাউস।

সূত্রের খবর, প্রতিবেশী দেশের প্রধানমন্ত্রীর জন্য সম্পূর্ণ নিরামিষ ভোজের ব্যবস্থা করা হচ্ছে। মেনুতে থাকছে দহি ভাল্লা পাপরি, বাদশাহি পোলাও, ভরওয়ান কুম্ভ রোগানি, শাহি ডুংরি ডাল ও ছানার মালপোয়ার মতো লোভনীয় পদসম্ভার। জানা গিয়েছে, ভোজ শেষ হলে ফিল্টার কফি অথবা ঐতিহ্যবাহী কাশ্মীরি কাহওয়া চা পরিবেশন করা হবে বিশিষ্ট অতিথিকে।

মধ্যাহ্নভোজের আসরে অভ্যাগতদের মনোরঞ্জনের জন্য থাকছে সংগীতের বিশেষ আয়োজন। বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য গানের বিশেষ তালিকা তৈরি করেছে দিল্লির প্রধানমন্ত্রীর দফতর। জানা গিয়েছে, তালিকায় স্থান পেয়েছে রঘুপতি রাঘব, একলা চলো রে, রাম রতন ধন পায়োর মতো চিরন্তন গানগুচ্ছ ছাড়াও পুরনো বলিউডি ছবির জনপ্রিয় গান। এর মধ্যে রয়েছে ওহ শাম কুছ অজিভ থি, তুমকো দেখা তো ইয়ে খয়াল আয়া এবং হোঠোঁ সে ছুঁলো তুম-এর মতো গান।

শনিবার সকালে ভারত ও বাংলাদেশের মধ্যে মোট লাতটি চুক্তি সই হয়েছে। সেই সঙ্গে যৌথ উদ্যোগে উদ্বোধন করা হয়েছে তিনটি প্রকল্প। তার আগে শেখ হাসিনার সঙ্গে দীর্ঘ বৈঠক করেন নরেন্দ্র মোদী।

ad

পাঠকের মতামত