302110

চাঁদাবাজ ধরে নিয়ে আসেন, আজই জেলে দেবো: কাদের

চাঁদাবাজরা যে দলেরই হোক তাদের তথ্য চেয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।বুধবার (২ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে কাদের একথা বলেন।

ঢাকায় প্রত্যেক ওয়ার্ডে আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের চাঁদাবাজি ওপেন সিক্রেট- এক সাংবাদিক এ বিষয়ে পদক্ষেপ জানতে চাইলে কাদের বলেন, আমরা তৃণমূলে সম্মেলন করছি, সংগঠনকে নতুন করে ঢেলে সাজাচ্ছি। এখানে কিন্তু একটা ব্যবস্থা নিচ্ছি। যারা অপকর্মের সঙ্গে জড়িত, যাদের বিরুদ্ধে জনগণের অভিযোগ রয়েছে চাঁদাবাজি, টেন্ডারবাজির সেসব লোককে আমরা দলে নেতৃত্বের পদে বসাবো না। সারা বাংলাদেশে এটা আমাদের লক্ষ্য।

যারা ওয়ার্ডভিত্তিক চাঁদাবাজি করছেন তাদের তালিকা আছে কিনা- জানতে চাইলে কাদের বলেন, আমার কাছে কোনো তালিকা নেই তবে নজরদারি আছে।অপর এক সাংবাদিক বলেন, এখনও তথাকথিত লাইনম্যানেরা ফুটপাত থেকে চাঁদা ওঠাচ্ছে- তাদের বিষয়ে ব্যবস্থা গ্রহণ সম্পর্কে কাদের বলেন, আপনি একটা ধরে নিয়ে আসেন, আজকেই জেলে দেবো। আমাকে কানে কানে বলেন…। এগুলোকে দলে রাখবো না।

খিলগাঁও রেলগেট থেকে গুলিস্তান পর্যন্ত একটি লেগুনাকে প্রতিদিন সাড়ে সাতশ টাকা চাঁদা দিতে হয়, এটা আপনারা জানে না- এ বিষয়ে কাদের বলেন, দুর্বৃত্ত দুর্বৃত্তই। দুর্বৃত্তায়নকে আমি দুর্বৃত্ত হিসেবে দেখি। এটা দলের লোক হলেও দুর্বৃত্ত, দলের বাইরে হলেও দুর্বৃত্ত। তাদের ব্যাপারে লেখালেখি করুন। এখন অভয়ের দরজা খুলে দেওয়া হয়েছে, লিখুন।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, মন্ত্রী-এমপি হয়ে কে অবৈধ সম্পদ অর্জন করছে প্রকাশ করুন। প্রধানমন্ত্রী তো নিজে শুদ্ধি অভিযান দলের মধ্যে শুরু করে সুযোগ করে দিয়েছেন, এখন লিখুন। দুদকে আমাদের কোনো কোনো এমপির কনভিকশন হয়ে গেছে।

ad

পাঠকের মতামত