301607

সৌদি বাদশা সালমানের ব্যক্তিগত দেহরক্ষীকে গুলি করে হত্যা

আন্তজাতিক ডেস্ক- সৌদি আরবের বাদশাহ সালমানের দেহরক্ষীকে গুলি করে হত্যা করা হয়েছে। কর্তৃপক্ষ বলছে, ব্যক্তিগত বিরোধের জের ধরে মেজর জেনারেল আব্দুল আজিজ আল ফাঘামকে হত্যা করা হয়েছে।রোববার (২৯ সেপ্টেম্বর) দেশটির সংবাদমাধ্যম এ তথ্য জানায়। খবরে বলা হয়েছে, লোহিত সাগরের তীরের শহর জেদ্দায় তাকে গুলি করে হত্যা করা হয়।

সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশনের এক টুইটবার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এতে বলা হয়, ‘দুই পবিত্র মসজিদের খাদেমের ব্যক্তিগত দেহরক্ষী ছিলেন মেজর জেনারেল আব্দুল আজিজ আল ফাঘাম।’ তবে এর বেশি কিছু বলা হয়নি ওই টুইটে। এমনকি দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকেও তাৎক্ষণিক কিছু জানানো হয়নি।

এদিকে মধ্যপ্রাচ্যের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, আল ঘাগাম ছিলেন বাদশাহ সালমানের খুবই বিশ্বস্ত দেহরক্ষী। জেদ্দায় তার বন্ধুর বাসায় বেড়াতে গিয়েছিলেন তিনি। আর সেখানেই ‘ব্যক্তিগত বিরোধে’র জেরে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। সে সময় আরও দু’জন গুলিবিদ্ধ হয়।

২০১৩ সালের মাঝামাঝি সময়ে, বাদশাহ সালমান আবদুল আজিজ আল ফাগামকে পদোন্নতি দেওয়ার জন্য একটি রাজকীয় আদেশ জারি করেছিলেন। এর ফলে তিনি ব্রিগেডিয়ার জেনারেলের পদমর্যাদা পান, যা ব্যতিক্রমী পদোন্নতি হিসাবে বিবেচিত হয়েছিল।

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত সকালে টুইট করে বলেন, ‘আবদুল আজিজ আল ফাগাম একজন নায়ক হিসাবে জীবনযাপন করেছিলেন এবং দেশপ্রেমী ছিলেন, তাঁর দেশকে এবং রাজাকে ভালোবাসতেন। ধর্মপ্রাণ ছিলেন। তার প্রয়াণে সমগ্র সৌদি আরবের মত আমরাও শোকাহত।

ad

পাঠকের মতামত