301629

মারামারি, তিন লাল কার্ড শেষে রানার্সআপ বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ অনূর্ধ্ব-১৯ সাফ ফুটবলের ফাইনালে আজ ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ দল। এই ম্যাচে ভারতের কাছে ২-১ গোলে হারে বাংলাদেশ দল। এই ম্যাচেই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বাংলাদেশ দল লেগে যায় ভারতীয় ফুটবলারদের বিপক্ষে।

ফাইনালে ভারতের বিপক্ষে বাংলাদেশি যুবাদের লড়াইয়ে গোল হলো, পাল্টা গোল হলো, মারামারি, তিন তিনটা লাল কার্ড দেখতে হলো। একটা ফুটবল ম্যাচে এর চেয়ে বেশি নাটকীয়তা কি আর হতে পারে! নাটকীয়তা শেষে রানার্সআপ হয়েছে বাংলাদেশ। সাফ অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ভারত জয়সূচক গোলটা পেয়েছে অতিরিক্ত সময়ে।

নেপালের কাঠমান্ডুতে ফাইনালের দ্বিতীয় মিনিটে নিজেদের ভুলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ২১ মিনিটে একটা ফাউলকে কেন্দ্র করে মারামারিতে জড়িয়ে পড়ে ভারত-বাংলাদেশের ফুটবলাররা। ভারতের বিক্রমকে ফাউল করেন বাংলাদেশের ফাহিম মোরশেদ। পরে ভারতের গুরকিরাত সিং এসে ধাক্কা মারেন ইয়াসিন আরাফাতকে।

লাল কার্ড দেখানো হয় ভারতের গুরকিরাত সিং ও বাংলাদেশের মোহাম্মদ হৃদয়কে। হলুদ কার্ড দেখেন বাংলাদেশেন ইয়াসিন আরাফাত। ৩৯ মিনিটে এই ইয়সিনই গোল করে ১-১ গোলে সমতায় ফেরান বাংলাদেশকে।

গোল করে উত্তেজনা যেন আর চাপিয়ে রাখতে পারলেন না তরুণ ফুটবলার। জার্সি খুলে উৎযাপন করতে চাইলেন। এই ‘অপরাধে’ দ্বিতীয় হলুদকার্ড দেখে মাঠ ছাড়লে নয় জনের দলে পরিণত হয় বাংলাদেশ। এরপর ম্যাচের পুরোটা সময় একজন কম নিয়ে লড়ে গেছে বাংলাদেশ।

অবশ্য খেলা দেখে বুঝা যাচ্ছিল না যে বাংলাদেশ দলে একজন কম। কিন্তু শেষ মুহূর্তে গিয়ে এই লড়াইয়ে ছেদ পড়ল। ম্যাচের ৯১তম মিনিটে তড়িৎ আক্রমণে গোল করে ভারতকে চ্যাম্পিয়ন করেন রবি বাহাদুরি। ভালো খেলেও রানার্সআফ হয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

ad

পাঠকের মতামত