298416

এরশাদের মৃত্যুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্পিকারের শোক

নিউজ ডেস্ক : জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। আজ রোববার সকালে দীর্ঘদিন অসুস্থ থাকার ইন্তেকাল করেন।

রাষ্ট্রপতির তার শোকবার্তায় এরশাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয় এবং এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে।

হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় বিষয়টি জানানো হয়েছে। ওই শোকবার্তায় বিরোধীদলীয় নেতা হিসেবে সংসদে এরশাদের গঠনমূলক ভূমিকার কথা স্মরণ করেন শেখ হাসিনা।

এরশাদের মৃত্যুতে আরেক শোকবার্তায় গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এ ছাড়া মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন স্পিকার।

অন্যদিকে পৃথক পৃথক শোকবার্তায় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া ও প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরীও শোক প্রকাশ করেন।

উল্লেখ্য, জাপা চেয়ারম্যান ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার মারা গেছেন। সকাল ৭টা ৪৫ মিনিটে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৮৯ বছর।

এর আগে গত ২৬ জুন থেকে সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন এরশাদ। সেখানে সাবেক এই রাষ্ট্রপতিকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তিনি রক্তে হিমোগ্লোবিনের স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন।

ad

পাঠকের মতামত