292284

খালেদা জিয়ার ব্যর্থতার কথা জানালেন গয়েশ্বর

খালেদা জিয়ার একটি ব্যর্থতার কথা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার একটি ব্যর্থতার কথা আমি বলেছিলাম। আর বেগম জিয়ার সেই ব্যর্থতা হলো, তিনি বিএনপির মধ্যে সৎ, নির্ভীক ও সাহসী লোক তৈরি করতে পারেননি। খালেদা জিয়ার চারপাশে থাকা লোকগুলোর মধ্যে তাকে সৎ পরামর্শ দেওয়ার মতো লোক তৈরি হয়নি।

শুক্রবার বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার মিলনায়তনে শত নাগরিক আয়োজিত ‘খালেদা জিয়া তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর-এর প্রকাশনা উৎসবে তিনি এসব কথা বলেন। ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক জীবনের উপর’ এই গবেষণা গ্রন্থটি সম্পাদিত করেছেন এমাজউদ্দীন আহমদ ও আবদুল হাই শিকদার।গয়েশ্বর চন্দ্র রায় বলেন, খালেদা জিয়া তার চারপাশে সৎ, নির্ভীক ও সাহসী লোক তৈরি করতে পারেননি। যার জন্য নেতারা সংকট মোকাবিলা করতে ভয় পাচ্ছেন। আর সেই সুযোগ নিয়ে সরকার প্যারোলে মুক্তি নিয়ে উস্কানি দিচ্ছে।

প্রকাশনায় শত নাগরিক কমিটির আহ্বায়ক ড. এমাজউদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নজরুল ইসলাম খান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন প্রমুখ বক্তব্য রাখেন।

‘খালেদা জিয়া তৃতীয় বিশ্বের কণ্ঠস্বর’ এই ৮৬০ পৃষ্ঠার বইটির লেখক হলেন ১২ জন এবং বিষয় সূচি হয়েছে ১২ টি। এই ১২ জন লেখক হলেন, ড. এমাজউদ্দীন আহমদ, ড. মুস্তাফিজুর রহমান, ড. হাসান মোহাম্মদ, ড. আবদুল লতিফ মাসুম, শওকত মাহমুদ, আবদুল হাই শিকদার, ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন, ড. মাহফুজ পারভেজ, সৈয়দ আবদাল আহমদ, ড. ফজলুল হক সৈকত, কাজী মোহাম্মদ মাহাবুবুর রহমান, মাহাবুবুর রহমান।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *