290576

আত্মহত্যার আগে ফেসবুকে শিক্ষিকার স্ট্যাটাস- ‘দ্য এন্ড’!

ফেসবুকে ‘দ্য এন্ড (শেষ)’ লিখে আত্মহত্যা করলেন পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন রাজ্যসরকার তৃণমূল কংগ্রেসের এক নেতার স্ত্রী।শুক্রবার সন্ধ্যায় তৃপ্তি চট্টোপাধ্যায় (৩৯) ফেসবুকে এ স্ট্যাটাস দেন। আর রোববার বাড়ি থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।আনন্দবাজার জানায়, তৃপ্তির স্বামী সুমিত চট্টোপাধ্যায় বেলদা-২ অঞ্চল তৃণমূলের সভাপতি। তিনি বেলদার থানার দেউলী মধ্যপাড়া এলাকার বাসিন্দা।

ওই ঘটনায় রাত পর্যন্ত বেলদা থানায় কোনো অভিযোগ হয়নি। তবে পুলিশ লাশ ময়নাতদন্তে পাঠিয়েছে।পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, বছরখানেক আগে স্থানীয় একটি সরকারি স্কুলে শিক্ষকতা করতেন তৃপ্তি। সেখানে প্রধান শিক্ষকের সঙ্গে তার দ্বন্দ্ব সৃষ্টি হলে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ তাকে আরেকটি স্কুলে ট্রান্সফার করে।পারিবারিক সূত্র জানা যায়, নিঃসন্তান এই শিক্ষিকা দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ভুগছিলেন।

তার স্বামী সুমিত বলেন, শনিবার রাতে তেমন কোনো সমস্যা হয়নি। প্রতিদিনের মতো ঘরে ফিরে ঘুমাতে যাই। ভোরে উঠে দেখি এই ঘটনা। দীর্ঘদিন ধরে মাথায় একটু সমস্যা ছিল। কখনো রেগে যেত, আবার কাঁদতো।তৃপ্তির ফেসবুক ঘেঁটে দেখা যায়, গত ১২ এপ্রিল তিনি স্কুলে যাননি। সারাদিন ফেসবুকিং করেছেন। স্বামীর রান্না খেয়ে প্রশংসা করে পোস্টও করেছেন। পাশাপাশি তার কানের সমস্যার কথা লিখেছে।

তৃপ্তি একাধিক পোস্ট করেছেন শুক্রবার। একটি পোস্টে লেখা, ‘আমাকে শান্তি দেওয়ার কেউ নেই। তবে আমার স্বামীকে আমি ভালোবাসি’।প্রাথমিক তদন্তে ধারণা করা যাচ্ছে, মানসিক সমস্যার কারণেই আত্মহত্যা করে থাকতে পারেন তৃপ্তি। তবে এর পেছনে অন্য কোনো কারণ আছে কিনা তা খতিয়ে দেখছে তদন্তকারীরা।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *