290313

তরুণী ভিন্ন জাতে বিয়ে করায় এ কেমন শাস্তি! (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক।। তার ‘অপরাধ’ একটাই, ভিন্ন জাতের একজনকে ভালোবেসে বিয়ে করেছেন। এজন্য তাকে বেতের মার কিংবা জরিমানা নয়, দেওয়া হয়েছে চরম শাস্তি। শাস্তিস্বরূপ স্বামীকে কাঁধে নিয়ে ঘোরানো হয়েছে এক তরুণীকে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল থেকে ৩৪০ কিলোমিটার দূরের ঝাবুয়া জেলার দেবীগড় গ্রামে। ভারতের শীর্ষস্থানীয় একাধিক গণমাধ্যম জানিয়েছে, চড়া রোদে মাঠের মধ্যে দিয়ে একজন পুরুষকে কাঁধে বয়ে নিয়ে চলেছেন এক তরুণী। তার পা কাঁপছে। আর পেছনে উল্লাস করেছে একদল লোক। তাদের কারও হাতে লাঠি, কারও হাতে পতাকা। ভিডিও দেখে মনে হবে, এই তরুণী ভয়ঙ্কর কোনো অপরাধ করেছেন। কিন্তু কী তার অপরাধ?

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই তরুণী বিয়ে করেছিলেন ভিন্ন জাতে। এতেই শালিসি সভা বসিয়ে তরুণীর ওই কঠিন শাস্তি দেয় মাতব্বররা। তাকে কাঁধে বয়ে নিয়ে যেতে হবে তার স্বামীকে। সংবাদসংস্থা এএনআইয়ে প্রকাশিত হয়েছে ওই শাস্তির ভিডিও। দেখা যাচ্ছে, হাঁফিয়ে গিয়ে ওই তরুণী যেখানেই থামছেন তখন পেছন থেকে জনতা হুঙ্কার দিচ্ছে। কাঁপা কাঁপা পায়ে স্বামীকে কাঁধে নিয়ে ফের হাঁটছেন তরুণী।

৩৩ সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে, কারও হাতে লাঠি, কারও হাতে পতাকা, কেউ আবার মোবাইল ফোনে এই শাস্তি দেওয়ার দৃশ্য রেকর্ড করে রাখছেন। বিষয়টি নিশ্চিত করে ঝাবুয়া জেলার পুলিশ সুপার বিনীত জৈন জানান, দেবীগড়ে কিছু মানুষ এক তরুণীকে অপমান করেছেন। এই ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় ইতিমধ্যেই দুজনকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান জেলার পুলিশ সুপার বিনীত জৈন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *