290128

যে আমলে চরম শত্রুও সামনে আসবে না

ধর্ম ডেস্কঃ আস-সাবুরু (اَلصَّبُوْرُ) আল্লাহ তাআলার গুণবাচক নামগুলোর মধ্যে অন্যতম একটি নাম। এ নামের গুণ ও মর্যাদা সম্পর্কে কুরআনে পাকে অনেক আয়াত নাজিল হয়েছে। এ গুণবাচক নামের রয়েছে গুরুত্বপূর্ণ ফজিলত। হাদিসে পাকে আল্লাহ তাআলার গুণবাচক নামসমূহের অনেক আমল ও ফজিলত বর্ণিত আছে। যে গুণবাচক নামের আমলে মানুষ বিভিন্ন সমস্যা থেকে মুক্তি লাভ করে।

তাছাড়া রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম আছে। যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির (আমল) করবে; সে জান্নাতে যাবে।’ দুঃখ দুর্দশা ও বিপদাপদে এ পবিত্র গুণবাচক নামের আমল করলে শান্তি লাভ করব। আর নিরাপত্তা লাভে এ গুণবাচক নাম (اَلصَّبُوْرُ) ‘আস-সাবুরু’-এর নিয়মিত আমলই যথেষ্ট।

উচ্চারণ : ‘আস-সাবুরু’ অর্থ : ‘অত্যন্ত ধৈর্যশীল’

ফজিলত ও আমল – চরম দুঃখ-দুর্দশা ও বিপদের সময় আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلصَّبُوْرُ) আস-সাবুরু’ ৩৩ বার পাঠ করলে- – সে শান্তি লাভ করবে। – শত্রুর আক্রমন ও মুখ বন্ধ হয়ে যাবে এবং পিছু হটে যাবে। – বিচার প্রার্থী বিচারকের কাছে ভালো আচরণ পাবে। – সব মানুষের কাছে সে হবে সম্মানিত।

– যদি কোনো ব্যক্তি মধ্য রাতে আল্লাহ তাআলার গুণবাচক নাম (اَلصَّبُوْرُ) আস-সাবুরু’-এর জিকির করে, তবে তার কল্যাণ হবে।

সুতরাং হাজারো প্রচেষ্টা ও সাধনায় যেসব বিপদজনক কাজ ও দুঃখ-দুর্দশা দূর হয় না। সেসব কাজ আল্লাহ তাআলা এ ছোট্ট গুণবাচক নামের আমলে সমাধান হয়ে যাবে। আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর গুণবাচক নামের এ ছোট্ট আমলে উল্লেখিত বিষয়ে সঠিক সমাধান শান্তি ও নিরাপত্তা লাভের তাওফিক দান করুন। আমিন। সূত্র: জাগো নিউজ

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *