281712

ইডেনে ঘন্টা বাঁজানোয় বিপাকে সাকিব, মমতাকে নিয়েও সমালোচনা!

স্পোর্টস ডেস্ক : আইপিএল দ্বাদশ আসরের কলকাতার ইডেন গার্ডেনের প্রথম ম্যাচে লড়াইয়ে কলকাতা নাইট রাইডার্স ও সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দারাবাদ। এদিনে ঘন্টা বাজিয়ে খেলা শুরু করেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। ‘ফাইভ মিনিটস বেল’ খ্যাত ঘণ্টা বাজানোর রীতি অনেক আগে থেকেই কলকাতার ইডেন গার্ডেনে চলে আসছে। তবে আজ সাকিবের ঘন্টা বাজানো নিয়ে ভারতে অনেকে রাগ ও ক্ষোভ প্রকাশ করেছে। অনেকে তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে পোস্ট দিয়েছে এবং মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে দোষারোপ করেছেন। অনেকে এটাকে মমতা ব্যানার্জির আসন্ন নির্বাচনের চাল ও বলেছেন। যাতে মুসলমানদের ভোট তার পক্ষে আসে।

কেউ বলছেন হায়দারাবাদে অধিনায়ক ভুবনেশ্বর কুমারকে বাদ দিয়ে কেনো সাকিবকে ঘন্টা বাজাতে দেওয়া হল? ভারতীয় ক্রিকেটারদের কেনো দেওয়া হল না?অনেকে আবার বলছেন এটাকে ধর্মের সঙ্গেও তুলনা করে হেয় করার চেষ্টা করছেন।

অধিকাংশই প্রশ্ন করছেন ভারতীয় ক্রিকেটার ও বিশ্বমানের তারকারা থাকতেও কেন বাংলাদেশের সাকিব আল হাসান সম্মাননা করতে কলকাতায় ইডেন গার্ডেনের ঘণ্টা রিং বাজাতে দেওয়া হল? কলকাতার মূখ্যমন্ত্রী মমতা এই ইসলামপন্থী পশ্চিমবঙ্গ কি তার ভাগ্যকে “বাংলাদেশ” বলে গ্রহণ করেছে?

ad

পাঠকের মতামত