279985

ছাত্রীদের প্রেমের ‘ফর্মুলা’ শিখিয়ে শিক্ষক বহিষ্কার (ভিডিও)

ডেস্ক রিপোর্ট।। কলেজে নিয়োগ পেয়েছিলেন গণিত পড়ানোর জন্য। ক্লাসে এসে বোর্ডে সূত্রও লিখেছিলেন। তবে তা গণিতের নয়, প্রেমের। ভারতের হরিয়ানার এক মহিলা কলেজের সহকারী অধ্যাপক চরণ সিংহ তার ছাত্রীদের গণিতের সূত্র বা ফর্মুলা না শিকিয়ে প্রেমের ফর্মুলা শেখানোয় বহিষ্কৃত হয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়েছে, হরিয়ানার কার্নালের গভর্মেন্ট কলেজ ফর উইমেনের শিক্ষক চরণ সিংহ সাধারণত গণিতের ক্লাস নিয়ে থাকেন। কয়েকদিন আগে এই কলেজে তিনি গণিতের ক্লাস নিচ্ছিলেন। সেখানেই তিনি গণিতের সূত্রের বদলে প্রেমের ফর্মুলা বা সূত্র শিখিয়েছেন। আর চরণ সিংহের সেই প্রেমের ফর্মুলা শেখানোর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ব্ল্যাকবোর্ডে ওই অধ্যাপক লিখেছেন, ‘ক্লোজনেস-অ্যাট্রাকশন = ফ্রেন্ডশিপ’। আবার পরের লাইনে লেখা, ‘ক্লোজনেস + অ্যাট্রাকশন = রোমান্টিক লাভ’। এই সব ফর্মুলার মাধ্যমে তিনি বুঝিয়েছেন ভালো সম্পর্কের শুরুর দিকের কথা হলো- ক্লোজনেস, অ্যাট্রাকশন ও ফ্রেন্ডশিপ। তবে শুধু এই বলেই ক্ষান্ত থাকেননি ওই শিক্ষক। সময়ের সঙ্গে স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে কী ধরনের পরিবর্তন আসে সে সবও বুঝিয়েছেন তিনি। চরণ সিংহ বলেন, ‘বয়স বাড়ার সঙ্গে সঙ্গে স্বামী স্ত্রীর মধ্যে শারীরিক আকর্ষণ কমে যায়। তাই তারা একে অপরের বন্ধুতে পরিণত হয়।’

ad

পাঠকের মতামত