263239

‘খালেদা জিয়া বিএনপির প্রাণ ভোমরা’

খালেদা জিয়া বিএনপির প্রাণ ভোমরা বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা দল আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ মন্তব্য করেন। ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও দেশব্যাপী নেতাকর্মীদের মুক্তির দাবি উপলক্ষে’ এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।মঈন খান বলেন, ২০১৪ সালের নির্বাচনের সময় আওয়ামী লীগ চেষ্টা করেছিল বিএনপিকে টুকরো টুকরো করে দেওয়ার জন্য। কিন্তু ওই নির্বাচনে না গিয়েও বিএনপি ছিল ঐক্যবদ্ধ, বিএনপির একটি নেতাকেও আওয়ামী লীগ নিতে পারে নাই।

আর যখন তারা সেই প্রচেষ্টায় ব্যর্থ হয়েছে তখন তারা একটি সিদ্ধান্ত নিয়েছে যে, বিএনপিকে নিশ্চিহ্ন করতে হলে বেগম জিয়াকে আক্রমণ করতে হবে। এটাই ছিল আওয়ামী লীগের পলিসি। কিন্তু বেগম জিয়া শুধু বাংলাদেশের কোটি কোটি মানুষের নয়নের মনি নন, তিনি বিএনপির প্রাণ ভোমরা।

বেগম জিয়াকে মুক্ত করে এনে তার নেতৃত্বে দেশে পুনরায় গণতন্ত্র প্রতিষ্ঠা করবো বলে মন্তব্য করেন তিনি। বর্তমান সরকার মুখে গণতন্ত্রের লেবাস পড়ে স্বৈরতন্ত্র চালিয়ে যাচ্ছে বলেও মন্তব্য করেন মঈন খান।তিনি বলেন, বাংলাদেশের জন্ম হয়েছিল গণতন্ত্রের জন্য। ভুলে গেলে চলবে না, ১৯৭১ সালে এদেশের লাখ লাখ মানুষ স্বাধীনতার জন্য জীবন বির্সজন দিয়েছিল। তখন তাদের একটি কথা ছিল, কথাটি হলো, পাকিস্তানের অবকাঠামোর মধ্যে গণতন্ত্র কখনো জন্ম নিতে পারে না। এজন্য আমাদের একটি স্বাধীন দেশ প্রতিষ্ঠা করতে হবে। যেখানে বাংলাদেশের গণতান্ত্রিক মানুষ অবস্থান হবে এবং তারা স্বাধীনভাবে মত প্রকাশ, স্বাধীনভাবে চলবে ও কথা বলবে।

কিন্তু আজকে স্বাধীনতার ৪৭ বছর পরে এসে আমরা দেখছি, এই সরকার বাংলাদেশ থেকে গণতন্ত্রকে নির্বাসিত দিয়েছে। এদেশের কোটি কোটি মানুষ আজকে প্রশ্ন করছে, যদি গণতন্ত্র না থাকে তাহলে আমরা কেনো বাংলাদেশকে স্বাধীন করেছিলাম। তাহলে তো আজকে পাকিস্তানের সাথে বাংলাদেশের কোন প্রভেদ নেই। আর সেই প্রভেদ যদি না থাকে তাহলে আজকে বাংলাদেশকে যারা পরিচালনা করছেন তারা নিজেদের কিভাবে বাংলাদেশের চেতনার দাবিদার বলেন?মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্যে রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

ad

পাঠকের মতামত