fbpx
Connect with us

জাতীয়

হঠাৎ রাজপথে রিজভী!

Published

on

নিউজ ডেস্ক।। দীর্ঘ সময় রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়েই অবস্থান করছেন বিএনপির আলোচিত নেতা রুহুল কবির রিজভী। আর সেখান থেকেই পুলিশের চোখ ফাঁকি দিয়ে মাঝে মাঝেই ঢাকার কোনো একটি পয়েন্টে ঝটিকা মিছিল বের করেন তিনি। তবে বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব আলোচনায় আসেন রাজধানীর বিভিন্ন স্থানে কাকডাকা ভোরে ঝটিকা মিছিল বের করে। তবে এবার হঠাৎ করেই তিনি শুক্রবার বেলা ১১টায় রাজধানী ঢাকার দৈনিক বাংলা মোড়ে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি দৈনিক বাংলা মোড় থেকে শুরু হয়ে ফকিরাপুলে গিয়ে শেষ হয়।

দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিলের দাবিতে বেশকিছু নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভ মিছিল করেন রিজভী। রুহুল কবির রিজভীর নেতৃত্বের এ মিছিলে অংশ নেন- ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের গুটিকয়েকজন নেতাকর্মী। এসময় মিছিল থেকে সরকারবিরোধী বিভিন্ন স্লোগানও দেয়া হয়। এক বছরেরও বেশিসময় ধরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে অবস্থান করছেন বিএনপি নেতা রিজভী। তিনি কার্যালয়ের বারান্দা থেকেই বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচিতে স্লোগান দিয়েছেন। বেশ কয়েকমাস আগে লিফলেট বিতরণ করতে সংক্ষিপ্ত সময়ের জন্য কার্যালয়ের নিচে নেমেছিলেন। কিন্তু পুলিশ দেখার পর আবার দ্রুত কার্যালয়ের ভেতর ঢুকে পড়েন।

এরপর দলীয় কার্যালয়ের পাশে দুই দিন ঝটিকা মিছিল করার পর নগরীর কল্যাণপুর, গুলশান ও ধানমন্ডি এলাকায় পরপর তিন দিন মিছিল করেন রিজভী। এরপর দলীয় কার্যালয়ের আশপাশ ছাড়িয়ে হঠাৎ শ্যামলীর প্রধান সড়কে কালো পতাকা হাতে ঝটিকা মিছিল বের করেন রিজভী। তবে এবার তার মিছিলে পুলিশের নজর পড়ে যায়। অবস্থা বেগুতিক দেখে দ্রুত সেখান থেকে সটকে পড়েন রিজভী। গ্রেপ্তার হওয়ার আশঙ্কায় সচরাচর কার্যালয় ছাড়েন না বিএনপির এই সিনিয়র নেতা। সূর্য উঠার আগে ও সাতসকালে কার্যালয় থেকে বেরিয়ে মিছিল করলেও রাজপথে তার অবস্থান করা বেশিক্ষণ স্থায়ী হয়নি। উৎস: বিডি-জার্নাল।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

জনপ্রিয়