193228

‘আমি বাঁচতে চাই, খুব করে বাঁচতে চাই’

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) পদার্থ বিজ্ঞান বিভাগের মাস্টার্সের মেধাবী শিক্ষার্থী আব্দুল আউয়াল। অন্যসব সহপাঠীদের মতো ক্যাম্পাস দাপিয়ে বেড়ানোর কথা। কিন্তু আউয়াল জটিল রোগ সেমিনোমা ক্যান্সারে আক্রান্ত। বেঁচে থাকার আঁকুতি জানিয়ে আউয়াল ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। পাঠকদের জন্য তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘বেঁচে থাকার আঁকুতি’
‘লজ্জা সরিয়ে বলতে বাধ্য হচ্ছি, বেঁচে থাকার জন্য আমার financial help দরকার। আমি seminoma canaer এ আক্রান্ত। উন্নত চিকিৎসার জন্য ইন্ডিয়া যেতে চাই। চিকিৎসার জন্য ৬-৮ লক্ষ টাকা প্রয়োজন। গত ২৯- ১১ -২০১৭ তারিখে অপারেশন হয়। তার পর বায়প্সিতে ক্যান্সার ধরা পরে। অসুস্থ অবস্থাতেই সংপ এর কয়েকটি পরীক্ষা, শিক্ষক নিবন্ধন written পরীক্ষা, এবং bcs পরীক্ষা দেই। আল্লাহর রহমতে নিবন্ধন, বিসিএস এক্সাম অনেক ভাল হইছে। written দেওয়ার মত এক্সাম হয়েছে। কিন্তু এখন আমি জীবন মৃত্যুর মাঝামাঝি। আমি বাঁচতে চাই, খুব ইচ্ছে হয় স্বপ্ন পুরনের। এ যে বড় অসময়।

বড় ভাই- বোন দের উদ্দশ্যে, দীর্ঘ শিক্ষা জীবনে আপনাদের সান্নিধ্য পাবার সোভাগ্য হয়েছে আমার। এখন আপনারা দেশ-বিদেশ ছড়িয়ে আছেন। ছোট্ট হেল্প আশা করি আপনাদের কাছে। আল্লাহ যদি আমাকে আবার সুস্থ করে দেন। এই প্রত্যাশায়, আপনাদের দোয়া এবং ছোট্ট হেল্প এ।

বন্ধু বান্ধবদের উদ্দেশ্যে, তোরা আছিস বলেই সকাল টা এখনও এত সুন্দর মনে হয়। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের আমার প্রাণপ্রিয় বন্ধুরা, আমার আজ এই দুর্দিনে তোদের যে খুব বেশি প্রয়োজন। যে যে ভাবে পারিস আমাকে হেল্প কর। সময় যে বড্ড কম। ঈশাণ কোণে মেঘ জমেছে, আজ তোরা থাকিসনে ঘরের কোণে।

আমার প্রাণপ্রিয় student-দের উদ্দেশ্যে, আমার অগণিত স্টুডেন্টরা, তোমরা আজ দেশের বিভিন্ন মেডিকেল, বিশ্ববিদ্যালয়, কলেজে অধায়নরত। তোমরাই আমার গর্ব। আজ আমার দুর্দিনে তোমাদের খুব বড্ড প্রয়োজন। যে ভাবে পার আমাকে হেল্প কর। বাবা মা বন্ধু বান্ধব দের জানাও। দেখ কিছু করা যায় কিনা।
ছোট ভাই বোন দের উদ্দেশ্যে, আমার আজ এই দুর্দিনে তোমাদের খুব বেশি প্রয়োজন। সময় বড্ড কম। আমার ফেসবুক লিস্ট এ থাকা অসংখ্য ভাই বোন, বিভিন্ন পেশাজীবী যারা আছেন, প্লিজ আমার এই বিপদে আপনাদের সাহায্য প্রত্যাশী,

আমি বাঁচতে চাই… খুব করে বাঁচতে চাই… ঠিক আগের আমি’…

আওয়াল পৃথিবীর আলো-বাতাসে সুস্থভাবে বাঁচতে চায়। পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের খারিজা কাটনহাড়ি গ্রামের রফিক আলীর ছেলে আব্দুল আউয়াল।

চিকিৎসকরা জানিয়েছেন, আউয়াল সেমিনোমা ক্যান্সারে আক্রান্ত। তার উন্নত চিকিৎসা দরকার যা দেশে সম্ভব না। । এজন্য প্রায় ৬ থেকে ৮ লক্ষ টাকা প্রয়োজন। উন্নত চিকিৎসা হলে আওয়াল স্বাভাবিক জীবনে ফিরে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তারা।

আউয়ালের বড় ভাই আব্দুল আলিম জানান, কিছুদিন আগে আউয়ালের মূত্রনালিতে টিউমার হলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী অপারেশন করানো হয়। পরে বায়োপসি রিপোর্টে তার সেমিনোমা ক্যান্সার (প্রোষ্ট্রেট ক্যান্সার) ধরা পরে। ডাক্তাররা বলছেন তার দ্রুত চিকিৎসা প্রয়োজন। আর এতগুলো টাকা আমাদের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। এসময় কান্না জড়িত কন্ঠে আউয়ালের বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনসহ সকলের কাছে সাহায্যের আবেদন করেন তিনি।

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। সমাজের বিত্তবানদের একটু সাহায্যই পারে আউয়ালের জীবন প্রদীপ জালিয়ে রাখতে।

যোগাযোগের ঠিকানা- ব্যাংক হিসাব: আব্দুল আলিম, পঞ্চগড়, বোদা, সোনালি ব্যাংক/SB-১০০০২০৩৭৬, বিকাশ নম্বর: ০১৭২৩৯৯৪৯৭৪ (আব্দুল আউয়াল) ডাচ-বাংলা: ০১৭২৩৯৯৪৯৭৪০ (আব্দুল আউয়াল)

সূত্র: বিডি২৪লাইভ

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *