193013

ভুয়া কাবিননামায় একাধিক তরুণী ধর্ষণ!

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের হাতে (পিবিআই) গ্রেফতারকৃত আলাউদ্দিন আল আজাদ একাধিক তরুণীকে প্রতারণার ফাঁদ পেতে ভুয়া কাজী ডেকে ভুয়া কাবিননামা তৈরি করে সংসার করতো। এক কথায় বিয়ের নাটক করেই সংসার শুরু করতো, কিছুদিন পরই আবার গায়েব হয়ে যেতো। তার বিরুদ্ধে ধর্ষণসহ বিভিন্ন অভিযোগে ৭/৮টি মামলা রয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা মেট্রোর অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার বশির আহমেদ জানান, গত সোমবার রাজধানীর নিকেতন এলাকা থেকে আলাউদ্দিন আল আজাদকে গ্রেফতার করা হয়। সে একাধিক তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেছে বলে জানা গেছে।

তিনি জানান, আলাউদ্দিন ২০১৪ সালের ৯ মার্চ ৫ লাখ টাকা দেনমোহরে ভুক্তভোগী তরুণীকে বিয়ের একটি নাটক সাজায়। কিন্তু পরে সে বিয়ের কথা অস্বীকার করে। এ সময় কাজীর কাছে গিয়ে বিয়ের কোনও কাগজপত্র পাননি ওই তরুণী। তবে বিয়ের হলফনামার কপি তার কাছে আছে। এর মধ্যে ২০১৬ সালের ১৬ জুলাই তাদের বিরোধ নিষ্পত্তির উদ্দেশে একটি সালিশ বৈঠক হয়। তাতে উভয় পক্ষ চলমান মামলা প্রত্যাহার করতে সম্মত হয়।

বশির আহমেদ জানান, সে সময় আলাউদ্দিন আবারও বৈধভাবে বিয়ে নিবন্ধন করে এক সঙ্গে থাকার অঙ্গীকার করে। কিন্তু এরপর সে বিয়ের বিষয়টি ঝুলিয়ে রেখে তরুণীকে বিভিন্ন স্থানে নিয়ে ‘ধর্ষণ’ করে। সর্বশেষ ২০১৬ সালের ১০ আগস্ট সে আত্মগোপনে চলে যায়।

তিনি আরও জানান, ভুক্তভোগী ওই নারী এ ঘটনায় বনানী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। গত বছরের ১৪ মে আদালতের আদেশে মামলাটি তদন্ত শুরু করে পিবিআই। পিবিআইর অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাহ উদ্দিন তালুকদার মামলাটির তদন্তের একপর্যায়ে পলাতক আলাউদ্দিনের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করেন।

উৎস: ব্রেকিংনিউজ

ad

পাঠকের মতামত