193195

দেখুন পৃথিবীর সবচেয়ে লম্বা গাড়ি, যার ভিতরে আছে সুইমিংপুল ও হেলিকপ্টার নামার ব্যাবস্থা!(ভিডিও)

একটাি গাড়ি কতখানি লম্বা হতে পারে তা কি ধারনা করতে পারেন আপনি। সাধারনত আর কতই বড়ই বা হবে বড় জোড় ৩০ ফুট হতে পারে এর বেশি নয়।

কিন্তু এই গাড়িটি তার থেকেও বড়। তার চেয়ে বড় কথা হলো এর ভিতরে আছে সুইমিংপুল, বার, পিছনে আছে হেলিকপ্টার নামার ব্যাবস্থা। এখন পর্যন্ত পৃথিবীর সবচেয়ে বড় গাড়ি িএটি। গাড়িটির ভিতর দেখলে আপনি ভাববেন কোন ফাইভস্টার হোটেলের সুইট।

পৃথিবীর সবচেয়ে লম্বা গাড়িটি এখন গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পেয়েছে। এ গাড়িটি ১০০ ফুট লম্বা। এ গাড়িটি মূলত হলিউড চলচ্চিত্রে ব্যবহারের জন্যই বানানো হয়েছে।

তবে বিভিন্ন প্রদর্শনীতে গাড়িটি উন্মুক্ত করা হবে বলে নির্মাতারা জানিয়েছেন। গাড়িটি তৈরি করেছে জয় অরবার্গ অফ বুরব্যাঙ্ক। গাড়িটি দেখতে খুবই সুন্দর। যে কারণে একবার দেখলে যে কারো গাড়িটিতে উঠতে ইচ্ছে হয়।

গাড়িটি তৈরি করা হয়েছে ক্যালিফর্নিয়ায়। ১০০ ফুট লম্বা এই গাড়িটিতে চাকা রয়েছে মোট ২৬টি। রয়েছে ২টি চালক কেবিন। এই বিলাসবহুল গাড়ির মধ্যে রয়েছে সুইমিং পুল, স্পা, কিং সাইজ বেড, সান ডেক ইত্যাদি।

আবার এই গাড়িতে হেলিকপ্টার ল্যান্ড করার ব্যবস্থাও আছে। সেজন্য রয়েছে একটি হেলিকপ্টার ল্যান্ডিং হেলিপ্যাড। সব মিলিয়ে শুধু লম্বায় নয়, বিভিন্ন দিক থেকেও গাড়িটি ব্যতিক্রমী। আর সে কারণেই এটি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পেয়েছে !

ad

পাঠকের মতামত