192787

ঢাকা অ্যাটাকের নির্মাতা দীপনের নতুন সিনেমা ‘ডু অর ডাই’

বিনোদন ডেস্ক: ‘ঢাকা অ্যাটাক’ দিয়ে দীপংকর দীপনের চলচ্চিত্র নির্মাণে অভিষেক ঘটে গত বছর। প্রথম ছবি দিয়েই বাজিমাত করেছেন তিনি। মাহি-শুভকে নিয়ে ‘ঢাকা অ্যাটাক’ হয়েছে ব্যবসা সফল, সব শ্রেণির দর্শকের কাছেই হয়েছে প্রশংসিত।

সেই সাফল্যের ধারাবাহিকতা নিয়ে এবার তিনি ঘোষণা দিলেন আরও একটি নতুন ছবির। নাম ‘ডু অর ডাই’। ‘যে গল্প সাহসের, যে গল্প বীরত্বের’ -স্লোগানে নির্মিত হতে যাওয়া মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত এই ছবিতে কারা অভিনয় করছেন সেটি এখনো চমক হিসেবেই রাখছেন তিনি। জানালেন, শিগগিরই এই ছবির কলাকুশলীদের নাম ঘোষণা করা হবে।

বুধবার (১৭ জানুয়ারি) বিশ্ব সাহিত্য কেন্দ্রে ছবিটির নাম ঘোষণা হয়। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, DHC3-OTTER বিমানের কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট শামসুল আলম বীর উত্তম, ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান থ্রি হুইলার্স লিমিটেড ও মেইন স্কয়ার কর্পোরেশনের কর্তাব্যক্তিসহ নানা অঙ্গনের ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দীপংকর দীপন জানান, একাত্তরের মুক্তিযুদ্ধে সংগঠিত কালজয়ী ‘কিলো ফ্লাইট’ অপারেশনের অবিশ্বাস্য গল্প নিয়েই ছবিটি নির্মিত হবে। এই অপারেশনের হাত ধরেই বাংলাদেশে বিমান বাহিনীর সূত্রপাত। সেই অপারেশনের অন্যতম একজন সদস্য শামসুল আলম বীরউত্তমের জীবনের নানা নাটকীয় ঘটনা নিয়ে নির্মিত হবে ‘ডু অর ডাই’। তার (শামসুল আলম) চরিত্রটিই পর্দায় নায়ক হিসেবে হাজির হবে।

তিনি দাবি করেন, ‘আমি ঘোষণা করতে চাই ‘ডু অর ডাই’ হবে মুক্তিযুদ্ধের উপর নির্মিত শতভাগ একটি বাণিজ্যিক সিনেমা। এ ছবিটি আমি সমস্ত বাংলাদেশিদের জন্য নির্মাণ করব।’

ad

পাঠকের মতামত