192906

দ্যাখ, দ্যাখ ক্যামনে কান্দে হাতুরি!

পাশের জন বারবার খোঁচাচ্ছিল এই বলে, ঐ দিকে কী, এদিকে তাকা না। দ্যাখ, দ্যাখ হাতুরি ক্যামনে কান্দে! হাতুরি কান্দে মানে? তাকালাম সহকর্মীর দিকে। সে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিল লংকার নতুন এবং বাংলাদেশের সাবেক কোচ হাথুরুসিংহকে। দেখলাম, ম্লান মুখ। যেন পাহাড় ধ্বসে পড়েছে মাথার উপর। হয়তো মনে মনে বলছিলেন, জিম্বাবুয়ে একটা দল, তার কাছেও হারতে হলো!

মনে মনে এ কথা বলছিলেন কিনা- বলা কঠিন। এ নেহায়েত অনুমান। তবে হাথুরুসিংহর অহংকারে যে চিড় ধরেছে- সেটা তাকে দেখেই বোঝা গেল। চোখে অশ্রু ছিলো না, তবু মনে হচ্ছিল ভেতরটা গুমরে কাঁদছে। রাগের আভাও ছিলো চোখে মুখে। শ্রীলংকা-জিম্বাবুয়ের খেলা শেষে তাই অনুভুতির কথা জানতে ছুটে গেলাম তার দিকে।

অনেক প্রশ্নের মুখে পড়তে হবে ভেবেই হয়তো, সে সুযোগ দিলেন না। মাঠ থেকে চলে গেলেন তরিঘরি করে। আবারও পাশের সহকর্মীর কথা কানে ভেসে এলো। শুনলাম সে বলছে, হাতুরি নিজের বিশ্বসেরা কোচ ভাবছিলো। এখন ঠ্যালা সমলাও। দ্যাখলা তো, দল ভালো না হলো, শুধু কোচিংয়ে কাম হয় না। তার কথায় আর কান না দিয়ে শুরু করলাম গন্তব্যের দিকে যাত্রা।

সবশেষে বলে নেই, যে কারণে এই লেখা, সেটা সবাই সবাই জানেন, যে জিম্বাবুয়ের কাছে আজ হাথুরুসিংহের শ্রীলংকা দল হেরেছে ১২ রানে। আমরা শুধু খেলা শেষে একটি মুহুর্তের খবর তুলে ধরলাম। বিস্তারিত জানতে ত্রিদেশীয় সিরিজের অন্যান্য খবর পড়ুন। উৎস: 24binodonbd.com

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *