192652

হকার বসানো নিয়ে অস্ত্রের শোডাউন

নারায়ণগঞ্জের চাষাঢ়ায় রাস্তায় হকার বসানোকে কেন্দ্র করে অস্ত্রের শোডাউন দেখা গেছে। এরমধ্যে দেশীয় অস্ত্র ও আগ্নেয়াস্ত্রের শোডাউন দেখা যায়।

মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ এলাকায় উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে উত্তাপ শুরু হয়। এদিন বিকেলে প্রায় ঘণ্টাখানেক বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান। সে সময় তিনি ফুটপাতে হকারদের বসার নির্দেশ দেন।

পরে হকারদের ঠেকাতে মঙ্গলবার বিকেলে সেলিনা হায়াৎ আইভী নগর ভবন থেকে শত শত নেতাকর্মী নিয়ে শহরের চাষাঢ়ায় যান। পরে তিনি দোকানদারদের সঙ্গে কথা বলে ফিরে যাচ্ছিলেন। এসময় নীল রংয়ের জিন্সের জ্যাকেট পরা এক ব্যক্তি অস্ত্র তাক করে সকলকে ভয় দেখান এবং হত্যার হুমকি দেন। এসময় আইভীর সমর্থকরা কৌশলে ওই ব্যক্তিকে প্রতিহত করে। এসময় তার অস্ত্র উধাও হয়ে যায়। পরে সাংসদ শামীম ওসমান ও মেয়র আইভীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা-ধাওয়া হয়।

এরপর থেকে পুরো এলাকা রণক্ষেত্র তৈরি হয়ে যায়। দুইজনের সমর্থকরা নানান দেশীয় অস্ত্র নিয়ে শোডাউন দিতে দেখা যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনো সংঘর্ষ চলছে। এতে মেয়র আইভীসহ অন্তত ৫০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এসময় পুলিশকে টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে দেখা যায়।

বর্তমানে নারায়ণগঞ্জ শহরে আতঙ্ক বিরাজ করছে। স্থানীয়রা জানান, সড়ক থেকে হকার উচ্ছেদ করাকে কেন্দ্র করে স্থানীয় সংসদ সদস্য ও মেয়রের মধ্যে বেশ কয়েকদিন ধরেই পাল্টাপাল্টি বাক্য বিনিময় হচ্ছিল।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *