192272

ক্ষত-বিক্ষত ভাবনা সমালোচনার তীরে

 

বাংলাদেশে উৎপাদিত কোনো ব্র্যান্ডের পণ্য ব্যবহার করেন না এমনই এক মন্তব্যের জেরে তোপের মুখে পড়েছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। তিনি দেশের একটি অনলাইন নিউজ পোর্টালকে সাক্ষাৎকার দিয়েছিলেন। সেখানে তারা তার উদ্ধৃতি দিয়ে লিখেছে, ‘বাংলাদেশের কোনো ব্র্যান্ড আমি কিনিও না, পরিও না’। তার এমন বক্তব্য প্রকাশিত হওয়ার পর তা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তাতে অনেকে তাকে নিয়ে বিরুপ মন্তব্য করা শুরু করে। শিকার হন ব্যক্তিগত আক্রমণের।

‘দুই দিনের বৈরাগী ভাতকে বলে ফ্রাইড রাইস’, ‘ভাল করে আয়নায় নিজেকে দেখেন’ ‘মানসিকতা এতো নিচু হয় ক্যামনে’- ফেসবুকে এ রকম নানা তির্যক মন্তব্যে ক্ষত-বিক্ষত হচ্ছেন অভিনেত্রী ভাবনা।

এমন তীব্র আক্রমণাত্মক মন্তব্যের জবাবে ভাবনা বলেছেন, তার বক্তব্যকে ‘অসম্পূর্ণ’ করে ‘বিকৃত’ করে প্রকাশ করা হয়েছে। তিনি এ ধরণের কথা বলেননি।

তিনি বলেন, আমাকে প্রশ্ন করা হয়েছিল ‘আপনি সানগ্লাস কোন ব্র্যান্ডের পরেন?’ এটার উত্তর কী হবে? সানগ্লাস কী বাংলাদেশের কোনো ব্র্যান্ডের আছে? আসলে আমি অমন কিছুই বলি নি, তারা তাঁদের নিজের মতো করে লিখে দিয়েছে। আর তাছাড়া আমি কোনো কোম্পানির নাম বলে তাদের প্রচারের দায়িত্ব কেন নেব। আমিতো কাউকে রিপ্রেজেন্ট করবো না।

এছাড়া তারা আরো কোম্পানির স্পেসিফিক নাম জানতে চায়। আমি এসব ক্ষেত্রে নাম বলতে আগ্রহী ছিলাম না। তারা পোষাক, স্যান্ডেলের নাম জানতে চেয়েছে। এক্ষেত্রেও আমি বলেছি কোনো নাম আমি বলতে পারবো না। তাই তারা যা লিখেছে নিজেদের মনগড়া লিখেছে। ইতিমধ্যে তারা তাদের নিউজও পরিবর্তন করেছে। সুতারাং বিষয়টি নিয়ে ভুলবোঝাবুঝির অবকাশ নেই।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *