192259

একই রেকর্ড তামিম-সাকিবের সামনে, কে আগে?

স্পোর্টস ডেস্ক : ক্রিকেট বিশ্বে একই মাঠে ওয়ানডেতে সবচেয়ে বেশি রান করার দৌঁড়ে একসঙ্গে আছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তামিমের দুই হাজার ৩০৫ আর সাকিবের দুই হাজার ২১৪ রান। তামিম আর ২১০ ও সাকিব আর ৩০১ রান করলে একই মাঠে ওয়ানডেতে সবচেয়ে বেশি রানের মালিক হবেন।

একই মাঠে সবচেয়ে বেশি রান করার বিশ্ব রেকর্ডের মালিক এখন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক সনাৎ জয়সুরিয়া। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ৭১ ম্যাচের ৭০ ইনিংসে দুই হাজার ৫১৪ রান করেন তিনি। দ্বিতীয় অবস্থানে আছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল-হক। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৫৯ ম্যাচের ৫৯ ইনিংসে দুই হাজার ৪৬৪ রান করেন তিনি।

সোমবার থেকে শুরু হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে লিগপর্বে চারটি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ। এই সিরিজে জয়সুরিয়া-ইনজামামকে ছাড়িয়ে যাবার সুযোগ পাচ্ছেন তামিম-সাকিব। চার ম্যাচে তামিম ২১০ ও সাকিব ৩০১ রান করলে এক মাঠে সবচেয়ে বেশি রান করার রেকর্ডের মালিক হবেন। যদি ফাইনালে ওঠে বাংলাদেশ, তবে নিজেদের রেকর্ডের চূড়ায় তোলার সুযোগও বাড়বে তাদের। একই মাঠে ওয়ানডেতে সবচেয়ে বেশি রান করা শীর্ষ পাঁচ খেলোয়াড়:

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *