192336

আফিফ-তৌহিদে বাংলাদেশের দ্বিতীয় জয়

ব্যাট হাতে তৌহিদ হৃদয়ের সেঞ্চুরী, আর আফিফ হোসেনের অলরাউন্ড পারফর্মেন্সে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ। আজ কানাডাকে ৬৬ রানে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে টাইগাররা। বাংলাদেশের দেয়া ২৬৫ রানের টার্গেটে খেলতে নেমে আফিফের ঘূর্নি জাদুতে ১৯৮ রানেই অল আউট হয় কানাডা।

বাংলাদেশের দেয়া ২৬৫ রানের টার্গেটে খেলতে নেমে শুরুটা ভালই করে কানাডা। এক পর্যায়ে তাদের রান ছিল ২ উইকেটে ১১৫। প্রথম দুটি উইকেটই নিয়েছেন আফিফ। কিন্তু

ততক্ষনে ওভার শেষ হয়ে গেছে ৩৩টি। আর তাই বল আর রানের ব্যবধান কমানোর জন্য তখন ব্যাট চালিয়ে খেলতে আরম্ভ করে কানডার ব্যাটসম্যানরা। আর তখনই বাংলাদেশি বোলারদের বল নামক তলোয়ারের নিচে কাটা পড়তে থাকে কানাডিয়ান ব্যাটসম্যানরা। তৃতীয় উইকেটে যখন বড় জুটি গড়ার পথে কানাডা, তখনই প্রথম আঘাত হানেন সাইফ। গিলকে (২২) তুলে নিয়ে দ্বিতীয় মেয়াদে পতন ঘটনো শুরু করেন কানাডার ইনিংসে।

এরপর চতুর্থ উইকেটে আবারো একটু থিতু হওয়ার চেষ্টা করেন আরসলান খান ও কে সিং। এই দুজনে মিলে ৩৮ রানের জুটি গড়েন। দলীয় ১৫৩ রানের মাথায় অনিকের শিকার হয়ে সাজঘরে ফিরেন কে সিং (২৪)। কানাডার জয়ের জন্য তখনো আরো প্রয়োজন ছিল ১১৩ রান। হাতে ছিল ৬১ বল। তাই ব্যাট চালিয়ে খেলা আরম্ভ করে কানাডার তারকারা।

আর তখনই একে একে সাজঘরে ফিরতে থাকেন আরসলান খান (৬৩), স্যামুয়েল (২), পাথমানাথান (৩), ফয়সাল জামখান্দি (০), রোমেল শেঞজাদ (২) ও জোশি (০)। ব্যাটসম্যানদের ব্যর্থতার মিছিলে শেস পর্যন্ত ৩ বল বাকি থাকতে ১৯৮ রানে অল আউট হয় কানাডা। বাংলাদেশের পক্ষে আফিফ ৫টি উইকেট লাভ করেন।

এর আগে মুহাম্মদ নাঈমের ৪৭, তৌহিদ হৃদয়ের ১২২ ও আফিফের ৫০ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৬৪ রান করে বাংলাদেশ। অন্যদের মধ্যে সাইফ ১৭, আমিনুল ১৯, মাহিদুল ইসলাম ৫ ও অনিক ০ রানে আউট হন।

অলরাউন্ড নৈপুন্যের জন্য ম্যাচসেরা হন আফিফ হোসেন।

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *