191827

৪৩২০ জন প্রধান শিক্ষক নিয়োগ হচ্ছে

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৩২০ জন প্রধান শিক্ষক নিয়োগ দেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ লক্ষ্যে সরকারি কর্ম কমিশনে (পিএসসি) চাহিদাপত্র পাঠিয়েছে মন্ত্রণালয়। পিএসসির মাধ্যমে দ্বিতীয়বারের মতো এ নিয়োগ দেওয়া হবে। দ্রুত সময়ের মধ্যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দেশে বর্তমানে ৬৩ হাজার ৪১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৫ হাজারেরও বেশি প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। গত বছর শেষের দিকে পিএসসির সুপারিশকৃত ৮৯৮ জন প্রার্থীর মধ্যে নানা জটিলতার কারণে ৪৭০ জনকে নিয়োগ দেওয়া সম্ভব হয়েছে। সারাদেশে এখনো প্রায় ১০ হাজার প্রধান শিক্ষক পদ শূন্য রয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সুপারিশের ভিত্তিতে বিজ্ঞপ্তি প্রকাশ করবে পিএসসি। প্রধান শিক্ষকরা দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদমর্যাদার অধিকারী হবেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. এ এফ এম মনজুর কাদির জানান, ‘সহকারী শিক্ষকদের মধ্য থেকে পদোন্নতি দিয়ে ৬৫ শতাংশ এবং বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে বাকি ৩৫ শতাংশ পূরণ করা হবে। সেই লক্ষ্যে আমরা প্রধান শিক্ষক নিয়োগে পিএসসির কাছে চাহিদাপত্র পাঠিয়েছি। তাদের সুপারিশ পেলেই আমরা এ নিয়োগ প্রক্রিয়া শুরু করবো।’ উৎস: আরটিভি অনলাইন।

ad

পাঠকের মতামত